সিবিআই আজ প্রায় দুঘন্টা ধরে জেরা করল কলকাতা পুরসভার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়কে । বৃহস্পতিবার সাড়ে ১১টা নাগাদ শোভন এবং বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে সঙ্গে সল্টলেকের সিবিআই দফতরে যান । মূলত তাঁর বিরুদ্ধে অভিযোগ তিনি কলকাতা পুরসভার মেয়র থাকাকালীন সময়ে সারদা গোষ্ঠীর একাধিক কোম্পানির ট্রেড লাইসেন্স একই অফিস দেখিয়ে দেওয়া হয়েছে । কেন কলকাতা পুরসভা একই ঠিকানায় এতগুলো কোম্পানিকে লাইসেন্স দিয়েছিল? তা জানার জন্যই আজ শোভনকে ডাকা হয় ।
দক্ষিণ ২৪ পরগনাতে সারদার উত্থানে কোনও রাজনৈতিক নেতার  ভূমিকা ছিল কি না, খতিয়ে দেখছেন গোয়েন্দারা। এর সঙ্গে শোভনের কোনও যোগ রয়েছে কি না, তা–ও জানতে চান কেন্দ্রীয় গোয়েন্দারা। এমনটাই খবর সিবিআই সূত্রে। সারদা কর্তা সুদীপ্ত সেন এবং সংস্থার ‘সেকেন্ড ইন কমান্ড’ দেবযানী মুখোপাধ্যায়কে জেরা করে সম্প্রতি বেশ কিছু তথ্য হাতে পেয়েছেন গোয়েন্দারা। তার ভিত্তিতেই এ দিন শোভনকে জেরা করা হয়েছে বলে সিবিআই সূত্রে খবর। 
সিবিআই জানার চেষ্টা করছে কার নির্দেশে শোভন চট্টোপাধ্যায় মেয়র থাকাকালীন সময়ে একই ঠিকানা একাধিক সারদা গোষ্ঠীর কোম্পানিকে লাইসেন্স দেওয়া হয়েছিল । যদি এর সদুত্তর দিতে না পারেন শোভন চট্টোপাধ্যায় তাহলে তার বিপদ বাড়বে বলে মনে করছেন বিশিষ্ট আইনজীবীরা । সিবিআই দফতরে শোভন-বৈশাখী ! দুঘন্টা ধরে শোভনকে জেরা করে কী জানতে চাইল সিবিআই ?


మరింత సమాచారం తెలుసుకోండి: