প্রথম ম্যাচে পঞ্জাবের বিরুদ্ধে হার। দ্বিতীয় ম্যাচে নামার আগেই শাকিব, লিটনদের দলে না পওয়ার চিন্তা। এবারের আইপিএলের শুরু থেকেই একের পর এক অঘটন ঘটে চলেছে নাইট শিবিরে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড সূত্রে খবর, শাকিব আল হাসান ও লিটন পালকে ছাড়তে ছাড়ছেন না তারা। ফলে এই দুই বাংলাদেশি ক্রিকেটারকে আইপিএলের পরবর্তী ম্যাচগুলোতে পাবে না কেকআর। এমনই মনে করা হচ্ছে।

বাংলাদেশ আপতত আয়ারল্যান্ডে সঙ্গে টেস্ট খেলছে। এদিকে তাদের দেশের অন্যতম দুই সেরা খেলোয়াড়কে নিয়েছে কেকআর। পঞ্জাবের সঙ্গে টুর্নামেন্টের প্রথম ম্যাচে অনুপস্থিত ছিলেন তাঁরা। তবে আশা করা যাচ্ছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে খেলতে নামার আগেই নাইট শিবিরে যোগ দিয়ে দেবেন শাকিবরা। তবে তা হচ্ছে না বলেই সূত্রের খবর। শোনা যাচ্ছে, ঘরের মাটি ইডেনেও বাংলাদেশি এই দুই ক্রিকেটারদের ছাড়াই খেলতে হবে কলকাতাকে। এমনকি শাকিব, লিটনদের জায়গায় আনা হতে পারে নতুন প্লেয়ারদের। নাইট শিবির সূত্রে খবর, নয়া ক্রিকেটার নিতে ইতিমধ্যে কাজে লেগে পড়েছে নির্বাচক কমিটি।

টুর্নামেন্ট শুরুর আগেই অধিনায়কের চেয়ার থেকে সরাতে হয়েছে শ্রেয়াস আইয়ারকে। অধিনায়ক করা হয়েছিল নিতীশ রানার মতো অনভিজ্ঞ খেলোয়াড়কে। এমনকী ছিন্নভিন্ন দল নিয়ে প্রথম ম্যাচেই পঞ্জাবের বিরুদ্ধে হেরেছে কলকাতা। এদিকে দ্বিতীয় ম্যাচে কেকেআরের বিপক্ষে থাকছে বিরাট, ডুপ্লেসিরা। চলতি সপ্তাহের বৃহষ্পতিবার ইডেন গার্ডেন্সে কেকেআরের বিরুদ্ধে মাঠে নামবে আরসিবি। যারা প্রথম ম্যাচ জিতে কনফিডেন্সের সঙ্গে মাঠে নামতে চলেছে।

বিরাট কোহলি একাই সেই ম্যাচে করেছিলেন ৮২। এরই সঙ্গে গড়েছেন নতুন নতুন রেকর্ড। বিরাট কোহলি কী রেকর্ড গড়লেন দেখে নেওয়া যাক

বিরাট কোহলির নয়া রেকর্ড
* রোহিত শর্মাদেরবিরুদ্ধে কোহলি খেলেছেন ৪৯ বলে ৮২ রানের অপরাজিত ইনিংস
* বিরাটের ইনিংসে ছিল ৬টি চার এবং ৫টি ছক্কা
* দ্বিতীয় ক্রিকেটার হিসাবে আইপিএলে ৫০টি বা তার বেশি অর্ধশতরানের ইনিংস কোহলির
* ভারতীয় ক্রিকেটারদের মধ্যে তিনি প্রথম এই নজির গড়লেন
* এত দিন এই কৃতিত্ব ছিল শুধু এ বারের দিল্লি ক্যাপিটালস অধিনায়ক ডেভিড ওয়ার্নারের।

మరింత సమాచారం తెలుసుకోండి: