তৃতীয় একদিনের ম্যাচে রানের পাহাড়ে ভারত (India)।নির্ধারিত ৫০ ওভারে ভারতের স্কোর ৩৯০/৫। জোড়া শতরান করেন বিরাট কোহলি (Virat Kohli) এবং শুবমান গিল (Shubman Gill)। ৩৯১ রানের লক্ষ্যমাত্রা শ্রীলঙ্কার (Sri lanka) কাছে যে বিরাট চ্যালেঞ্জিং সেটা বলার অপেক্ষা রাখে না।

এদিন নজির গড়লেন বিরাট কোহলি।শ্রীলঙ্কার বিরুদ্ধে তৃতীয় একদিনের ম্যাচে ১১০ বলে ১৬৬ রানের বিধ্বংসী ইনিংস খেলেন বিরাট। মারলেন ১৩টি চার এবং ৮টি ছয়।স্ট্রাইক রেট ১৫০.৯১। আর এরইসঙ্গে ভারতের মাটিতে সর্বাধিক শতরানের অধিকারি হলেন বিরাট কোহলি।এই মুহূর্তে ভারতের মাটিতে ওয়ান ডে ক্রিকেটে বিরাট কোহলির শতরানের সংখ্যা ২১।দেশের মাটিতে একদিনের ক্রিকেটে শচীন তেন্ডুলকরের শতরানের সংখ্যা ছিল ২০। ওয়ান ডে ক্রিকেটে সর্বমোট শতরানের সংখ্যা গিয়ে দাঁড়াল ৪৬। সবমিলিয়ে কোহলির শতরানের সংখ্যা ৭৪। কোহলির ব্যাটিং এর প্রশংসায় পঞ্চমুখ ক্রিকেট কিংবদন্তিরা।

কোহলির শতরানের পাশাপাশি শুবমান গিলও শতরান করেন। ৯৭ বলে ১১৬ রান করেন তিনি। মারেন ১৪টি চার এবং ২টি ছয়। রোহিত শর্মা ৪২ এবং শ্রেয়স আইয়ার করেন ৪৮ রান।শ্রীলঙ্কার বোলারদের মধ্যে রাজিথা এবং লাহিরু কুমারা নেন ২টি করে উইকেট।

এদিন  টসে জিতে ব্যাটিং নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ভারত অধিনায়ক রোহিত শর্মা।হার্দিক পান্ডিয়াকে বিশ্রাম দেওয়া হয়েছে। তাঁর জায়গায় সুযোগ দেওয়া হয়েছে সূর্যকুমার যাদবকে। এছাড়া দলে সুযোগ দেওয়া হয়েছে ওয়াশিংটন সুন্দরকে। আজ দুই স্পিনার নিয়ে নেমেছে ভারত। উমরান মালিককে বিশ্রাম দেওয়া হয়েছে। ভারতীয় কোচ রাহুল দ্রাবিড় এই মুহূর্তে ফিট রয়েছেন। তিরুবন্তপুরমে যোগ দিয়েছেন টিম ইন্ডিয়ার সঙ্গে। ব্যাটিং কোচ বিক্রম রাঠৌর জানিয়েছেন, দ্রাবিড়কে নিয়ে চিন্তার কোনও কারণ নেই। একদম ফিট এন্ড ফাইন রয়েছেন তিনি। আপনারা পারলে ফিটনেস টেস্টও নিতে পারেন।

మరింత సమాచారం తెలుసుకోండి: