ওয়েস্ট ইন্ডিজের (West Indies) বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচে ১৭ রানে আউট হয়েছিলেন সূর্যকুমার যাদব (Surya Kumar Yadav)। দ্বিতীয় ম্যাচে প্যাভিলিয়নে ফেরেন ২৪ রান করে। ১৭টা ইনিংস হয়ে গেল একটা হাফ-সেঞ্চুরি পর্যন্ত নেই মুম্বই ব্যাটারের। একের পর এক সুযোগ পেয়েও কাজে লাগাতে পারছেন না তিনি। ৫০ ওভারের ফর্ম্যাটে খাপ খাওয়াতে পারছেন না। প্রাক্তন ভারতীয় ওপেনার ওয়াসিম জাফর (Wasim Jaffer) বলছেন, আর হয়তো একটাই সুযোগ পাবেন সূর্য।

জাফর বলেন, “আমার মনে হয় তৃতীয় ওয়ান ডে-তে আর একটা সুযোগ পাবে সূর্য এবং ওটাই শেষ। তারপর কে এল রাহুল (KL Rahul), শ্রেয়স আইয়ার (Shreyas Iyer) চলে আসবে এবং দলে ঢোকা ওর পক্ষে কঠিন হয়ে যাবে। যেভাবে ও ব্যাট করে, প্রচুর ঝুঁকিপূর্ণ শট খেলে, বাউন্ডারি মারার চেষ্টা করে। মাঝেমধ্যে সেটাই ওর উইকেট যাওয়ার কারণ হয়ে দাঁড়ায়।” প্রাক্তন ওপেনারের মতে, সূর্যকুমারের অবিশ্বাস্য শটগুলো দেখতে ভালো লাগে ঠিকই একদিনের ফর্ম্যাটে অনেক বেশি ধৈর্য রাখতে হবে।

জাফর বলেন, “৫০ ওভারের ফর্ম্যাটে খেলা শেষদিক পর্যন্ত নিয়ে যেতে হয়। বিরাট কোহলি (Virat Kohli), রোহিত শর্মা (Rohit Sharma) এবং শিখর ধাওয়ান (Shikhar Dhawan) সেটাই করেছে। সূর্যের অভ্যাসটাই ঝুঁকি নেওয়ার। ওকে এই ফর্ম্যাটে নিজেকে বদলাতে হবে। প্রতি দু’-তিন বল অন্তর বাউন্ডারি মারার অভ্যাস ছাড়তে হবে। আমরা সেটাই দেখছি বারবার, শুরু করছে কিন্তু উইকেট ছুড়ে দিয়ে আসছে।” প্রসঙ্গত, ২৫টা ওডিআই ম্যাচ খেলে ৪৭৬ রান করেছেন ‘স্কাই’, গড় মাত্র ২৩.৮০।

জাফর আরও জানিয়েছেন, লেগস্পিনের বিরুদ্ধে চাপে পড়েন টি২০ ক্রিকেটে বিশ্বের সেরা ব্যাটার। দ্বিতীয় ওয়ান ডে-তে সূর্যের আউট নিয়ে জাফর বলেন, “মনে হল ও লেগস্পিনটা ধরতে পারেনি, গুগলি ভেবে খেলেছিল। আমরা আইপিএলেও (IPL) এই নিয়ে কথা বলেছি, ও লেগস্পিন এবং গুগলি বোলারদের বিরুদ্ধে চাপে পড়ে এবং এখনও তাই চলছে।”

మరింత సమాచారం తెలుసుకోండి: