সব জল্পনার অবসান শেষে ২৩ অক্টোবর ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের মসনদে বসলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। সভাপতি হওয়ার নিজের ক্রিকেট জীবনের ব্লেজার পরে সাংবাদিক সম্মেলন করেছিলেন তিনি। অভিনব সিদ্ধান্তে বাহবা কুড়িয়েছেন তিনি। তেমনই বোর্ডের দায়িত্ব নিয়েই রোড ম্যাপ তৈরি করারও সিদ্ধান্ত নিয়েছেন নতুন বোর্ড সভাপতি। প্রথম শ্রেণীর ক্রিকেটারদের আরও সুযোগ সুবিধা দেওয়ার কথা আগেই বলেছিলেন তিনি। এবার সেই কথা তিনি রাখলেন। প্রথম শ্রেণীর ক্রিকেটারদের বেতন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন বিসিসিআই-এর সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। তিনি জাতীয় দলের নির্বাচক কমিটির সদস্য এবং কোহলি, রোহিত শর্মার মতো সিনিয়র ক্রিকেটারদের সঙ্গে বৈঠকে বসেছিলেন। সেখানেই তিনি প্রথম শ্রেণীর ক্রিকেটারদের বেতন বাড়ানোর সিদ্ধান্ত নেন। সবার সঙ্গে আলোচনার পরই তিনি এমন সিদ্ধান্ত নিয়েছেন। প্রথম শ্রেণীর ক্রিকেটাররা ম্যাচ চলাকালীন দিন প্রতি পেয়ে থাকেন ৩৫ হাজার টাকা। সৌরভ সেই অঙ্কটা বাড়িয়ে করলেন ৫০ হাজার।

 

পাশাপাশি বাংলাদেশের বিরুদ্ধে টি২০ সিরিজে বিরাট কোহলি বিশ্রামের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নেতা হিসেবে বেছে নেওয়া হয়েছে রোহিত শর্মাকে। টি২০ দলে সুযোগ পেয়েছেন সঞ্জু স্যামসন, সিবম দুবের মতো ক্রিকেটার।

 

অন্যদিকে, সভাপতি হিসাবে নাম ঘোষণার পরই সৌরভ গঙ্গোপাধ্যায়কে সম্মান জানিয়েছিল সিএবি। তবে এবার অফিসিয়ালি সিএবির পক্ষ থেকে সম্মান জানানো হয় নতুন বোর্ড সভাপতিকে। শুক্রবার ইডেনে রুপোর ফলক দেওয়া হয় সৌরভ গঙ্গোপাধ্যায়কে। দেখানো হয় বিশেষ তথ্যচিত্র। এদিন উপস্থিত ছিলেন প্রাক্তন ভারত অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিনও।


మరింత సమాచారం తెలుసుకోండి: