ইংলিশ প্রিমিয়ার লিগের (EPL) প্রত্যাবর্তন হল ইংলিশ প্রিমিয়ার লিগের মতোই। সোমবার ছিল সাতটা ম্যাচ, গোল হল ২৫টা। বড় দলগুলো জিতেছে আবার টটেনহ্যামের (Tottenham) মতো ক্লাব ব্রেন্টফোর্ডের সঙ্গে ড্র করেছে। গোল করেছেন লিগের সেরা তারকারা, হয়েছে নতুন রেকর্ড। মোদ্দা কথা, বিশ্বকাপের আগে যেমন ছিল, ইপিএল তার থেকে একচুল বদলায়নি।

প্রথমে আসা যাক দিনের শেষ ম্যাচ ওয়েস্ট হ্যাম বনাম আর্সেনালের (Arsenal) কথায়। কী দুর্দান্ত ফুটবলটাই না খেলছে আর্সেনাল! দলের সেরা স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুস (Gabriel Jesus) চোটের জন্য খেলেননি। প্রথমার্ধে একটা গোল খেয়ে গিয়েছিল মিকেল আর্তেতার দল। দ্বিতীয়ার্ধে ফিরে এসে জাস্ট ফুল ফোটালেন বুকায়ো সাকা (Bukayo Saka), গ্যাব্রিয়েল মার্তিনেলি, এডি এনকেটিয়ারা। ৫৩, ৫৮ এবং ৬৯ মিনিটে গোল করলেন তিনজনে। গানারদের প্রাক্তন বস আর্সেন ওয়েঙ্গার (Arsene Wenger) আজ মাঠে এসেছিলেন। এই খেলা দেখে গর্বিত বোধ করবেন তিনিও। এই জয়ে ম্যান সিটির থেকে সাত পয়েন্ট এগিয়ে লিগ শীর্ষে আর্সেনাল।

অ্যাস্টন ভিলাকে এদিন ৩-১ হারাল লিভারপুল (Liverpool)। প্রথমার্ধেই গোল করেন মহম্মদ সালাহ (Mohammad Salah) এবং ভার্জিল ভ্যান ডাইক। সালাহর গোলের পাস দিয়ে এদিন নতুন রেকর্ড করলেন লিভারপুলের লেফট ব্যাক অ্যান্ডি রবার্টসন। ইপিএলের ইতিহাসে ডিফেন্ডার হিসেবে সর্বোচ্চ ৫৪টি গোলের পাস (অ্যাসিস্ট) দিলেন তিনি। পিছনে ফেললেন এভার্টনের প্রাক্তনী লেটন বেইনসকে। রবার্টসনকে ধাওয়া তাঁরই সতীর্থ ট্রেন্ট অ্যালেকজান্ডার-আর্নল্ড।

সোমবারের প্রথম ম্যাচে ব্রেন্টফোর্ডের কাছে আটকে (২-২) গেল হ্যারি কেনের টটেনহ্যাম। কেন নিজে একটি গোল করলেন। শেষ দিকে তাঁর একটি হেড ক্রসবারে না লাগলে জিতেই মাঠ ছাড়তেন তাঁরা।

మరింత సమాచారం తెలుసుకోండి: