নারী ধর্ষণ-খুন -রাহাজানি নিয়ে এবার সংসদে মুখ খুললেন লোকসভায় কংগ্রেসের দলনেতা অধীর চৌধুরি । তিনি বলেছেন , যেভাবে নারী নির্যাতন চলছে তা নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কোনো মন্তব্যই করেননি ।
তিনি বলেন , প্রধানমন্ত্রীর স্বপ্ন ‘মেক ইন ইন্ডিয়া’ এখন থেকে ভারত ধীরে ধীরে ‘রেপ ইন ইন্ডিয়া’র পথে এগোচ্ছে বলে মঙ্গলবার মন্তব্য করেন তিনি।
এ দিন লোকসভার অধিবেশন চলাকালীন অধীর বলেন, ‘‘এমনিতে সব বিষয়ে কথা বলেন প্রধানমন্ত্রী। কিন্তু মহিলাদের প্রতি নির্যাতন নিয়ে নীরবতা পালন করছেন। মেক ইন ইন্ডিয়া থেকে ধীরে ধীরে রেপ ইন ইন্ডিয়ার পথে এগোচ্ছে ভারত।’’
২০১৬-য় দেশে মোট ৩৮ হাজার ৯৪৭টি ধর্ষণের ঘটনা ঘটেছে বলে ন্যাশনাল ক্রাইম রেকর্ডস ব্যুরোর রিপোর্টে দেখা গিয়েছে। অর্থাৎ ওই বছর প্রতিদিনে ১০৬.৭টি করে ধর্ষণের ঘটনা ঘটেছে দেশে। হায়দরাবাদ, উন্নাও-সহ একাধিক ঘটনা নিয়ে মোদী সরকারকে আক্রমণ করতে এ দিন লোকসভায় সেই তথ্যই তুলে ধরেন অধীর রঞ্জন চৌধুরী। তখনই ‘মেক ইন ইন্ডিয়া’ স্লোগান টেনে প্রধানমন্ত্রীকে আক্রমণ করেন তিনি।
এর আগে, একই ভাবে কেন্দ্রকে তীব্র আক্রমণ করেছিলেন কংগ্রেস সাংসদ রাহুল গাঁধী। একের পর এক ধর্ষণের ঘটনার জেরে ‘ভারত ধর্ষণের রাজধানীতে পরিণত হয়েছে’ বলে মন্তব্য করেছিলেন তিনি। সে নিয়ে কম সমালোচনার মুখে পড়তে হয়নি তাঁকে।

మరింత సమాచారం తెలుసుకోండి: