শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরেই মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিতে চলেছেন । সব কিছু ঠিকঠাক থাকলে আগামী কালই শপথ নিতে পারেন উদ্ধব ঠাকরে । এদিকে অভিন্ন কর্মসূচি নিয়ে জোটের বৈঠক হয়েছে । সেই বৈঠকে আপতত হিন্দুত্ব নীতিকে বির্সজন দিয়ে ধর্মনিরপেক্ষ আদর্শকে সামনে রেখেই অভিন্ন কর্মসূচি তৈরি করা হয়েছে বলে জানা গেছে । খানিকটা কংগ্রেসের নির্বাচনী ইশতেহারকে অভিন্ন কর্মসূচি অংশ হিসাবে ঢোকানো হয়েছে । কংগ্রেসের ইশতেহারকেই সরকারের কাজে অগ্রাধিকার দেওয়া হবে বলে জানা গেছে ।
মহারাষ্ট্রের কৃষকের সমস্যাকে অগ্রাধিকারের ভিত্তিতে সমাধান করার চেষ্টা করবে নয়া সরকার । গরীব, মেহনতি মানুষের স্বার্থে কাজ করবে এবং একই সঙ্গে সংখ্যালঘুদের দলিতদের নিরাপত্তাকে জোরদার করার কথাও অভিন্ন কর্মসূচিতে রয়েছে বলে জানা গেছে ।

এখনও পর্যন্ত জানা গেছে শরদ পাওয়ারের এনসিপি দলের পক্ষ থেকে উপমুখ্যমন্ত্রী হবেন , আর কংগ্রেস পাবে স্বরাষ্ট্র, অর্থ ও স্পিকারের পদ । তবে কিছু নির্ভর করছে রাজ্যপালের সঙ্গে দেখা করার পর সরকার গঠন করার জন্য রাজ্যপাল কখন ডাকেন সেদিকে তাকিয়ে রয়েছে দেশের রাজনৈতিক মহল ।
অনেকে মনে করছেন , মহারাষ্ট্রে বিজেপির এই হার আসলে পরাজয়ের সামিল । ২০১৪ সালের পর দ্বিতীয় বার সরকার গঠন করার পর সরে আসতে হল । কর্ণাটকে এই ভাবে সরকার গঠন করার পর ইয়েদুরাপ্পাকে পদত্যাগ করতে হয়েছিল ।

మరింత సమాచారం తెలుసుకోండి: