রোহিত শর্মাদের (Rohit Sharma) হাতে রয়েছে মাত্র দু’ মাস, কারণ ৫ অক্টোবর থেকে বিশ্বকাপ (CWC 2023) শুরু হতে চলেছে। ঘরের মাঠে খেলা হলেও সামান্য ব্যাকফুটে টিম ইন্ডিয়া (Team India)। চোটের কারণে কোনও মতেই উইকেটরক্ষক ব্যাটর ঋষভ পন্থকে (Rishabh Pant) পাওয়া যাবে না স্কোয়াডে। অন্যদিকে, শ্রেয়স আইয়ার (Shreyas Iyer), পেসার জসপ্রীত বুমরা (Jasprit Bumrah) এবং উইকেটরক্ষক ব্যাটার কে এল রাহুল (KL Rahul) অনুশীলন শুরু করে দিয়েছেন। প্রথম একাদশের একাধিক খেলোয়াড় চোটগ্রস্ত হওয়ায় সামান্য হলেও টালমাটাল অবস্থা রোহিত বাহিনীর। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে বুমরার চোট নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন কিংবদন্তি কপিল দেব (Kapil Dev)। তাঁর এই মন্তব্যের সঙ্গে সহমত পোষণ করেছেন ক্রিকেটপ্রেমীরাও।

কী বলেছেন ভারতের প্রাক্তন অধিনায়ক কিংবদন্তি কপিল দেব?

"বুমরার কী হয়েছিল? দারুণভাবে কেরিয়ার শুরু করেছিল ও, কিন্তু এরপরও যদি বিশ্বকাপে পাওয়া না যায়, তবে আমরা ওর জন্য সময় নষ্ট করলাম। ঋষভ পন্থ এত বড় ক্রিকেটার। ও থাকলে আমাদের টেস্ট ক্রিকেট আরও ভালো হত।" এক ইন্টারভিউতেই কপিল দেব বুমরার চোট সম্বন্ধে এই মন্তব্য করেন। যার পর ফের ভারতীয় পেসারকে নিয়ে চর্চা শুরু হয় সোশ্যাল মিডিয়ায়।

কপিল দেবের ইন্টারভিউয়ের পর একটা কথা খুব স্পষ্ট। তিনি টি-টোয়েন্টি লিগ (আইপিএল) খেলা পছন্দ করছেন না। এই প্রসঙ্গে ভারতের হয়ে প্রথম বিশ্বকাপজয়ী অধিনায়ক বলেন, "ঈশ্বর দয়ালু, এমন নয় যে আমি কখনই চোট পাইনি। কিন্তু আজ, তাঁরা বছরে ১০ মাস খেলছে। তাই প্রত্যেককে নিজের যত্ন নিতে হবে। দুর্দান্ত টুর্নামেন্ট সত্ত্বেও আইপিএল তোমাকে নষ্ট করতে পারে। সামান্য চোট পেলেও তুমি ভারতের হয়ে খেলতে পারবে না। তাই বিরতির অত্যন্ত প্রয়োজন রয়েছে।”

প্রসঙ্গত, চলতি মাসের মাঝামাঝি সময়ে জসপ্রীত বুমরা নিজের বল করার ছবি দিয়ে ভিডিওটি তৈরি করে সোশ্যাল মিডিয়ায় (Social Media)  পোস্ট করেছিলেন। সেই ভিডিয়োর সঙ্গে জুড়ে দিয়েছিলেন শন কুম্বসের ‘কামিং হোম’  গানটি। যে গানের বাংলা অনুবাদ হচ্ছে, ‘ফিরছি আমি, বিশ্বকে বলে দাও আমি ফিরছি।’ এই গান থেকে স্পষ্ট বোঝা গিয়েছিল, খুব শীঘ্রই ভারতের জার্সি গায়ে ২২ গজে ফিরে আসতে চাইছেন বুমরা। তিনি আর সময় নষ্ট করতে চাইছেন না। অন্যদিকে আয়ারল্যান্ডের বিরুদ্ধে ভারত যে টি-টোয়েন্টি সিরিজ খেলবে, সেই স্কোয়াডে বুমরা থাকছেন বলে জানা গিয়েছিল। এখন দেখার বিষয় বুমরা ফিরে আসলে আগের মতোই তাঁর বল থেকে আগুন বেরোয় কি না।

మరింత సమాచారం తెలుసుకోండి: