আজ, বৃহস্পতিবার উত্তরবঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় Mamata Bandyopadhyay)। তিনটি জেলার উপভোক্তাদের হাতে সেখানে বিভিন্ন সরকারি প্রকল্পের সুবিধা তুলে দেবেন তিনি। আলিপুরদুয়ারে এদিন এক সরকারি অনুষ্ঠানে যোগ দেবেন মুখ্যমন্ত্রী। সেখানে আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ির প্রায় পঞ্চাশ হাজার উপভোক্তাকে বিভিন্ন সরকারি প্রকল্পের সুবিধা তুলে দেবেন তিনি। এছাড়াও তিন জেলায় বেশ কিছু নতুন প্রকল্পের শিলান্যাস করবেন মুখ্যমন্ত্রী। এখান থেকেই তোর্সা, মুজনাই, ঢেকলাপাড়া চা-বাগানের শ্রমিক পরিবারের হাতে তাঁর স্বপ্নের প্রকল্প চা সুন্দরী আবাস যোজনার চাবি তুলে দিতে পারেন তিনি।

বুধবার মুখ্যমন্ত্রী মেঘালয়ে (Maghalay) নির্বাচনী প্রচারে ছিলেন। বাংলার বাইরে সরকার গড়ার জন্য তৃণমূল পাখির চোখ করেছে মেঘালয়কে। সেখান থেকে তিনি আসবেন আলিপুরদুয়ারে। এখন রাজ্য জুড়ে দিদির সুরক্ষা কবচ কর্মসূচি চলছে তৃণমূলের। বাড়িতে বাড়িতে রাজ্য সরকার যেসব প্রকল্প চালু করেছে সেগুলির প্রচার করা হচ্ছে। কেউ না পেয়ে থাকলে কীভাবে আবেদন জানাতে হবে সেই তথ্যও তুলে ধরা হচ্ছে। উল্লেখ্য, মেঘালয়ে সরকারে এলে একইভাবে ইউ কার্ড, মাই কার্ডের ঘোষণা করেছে তৃণমূল। ওই কার্ডে সেখানে সরকারি সাহায্য পাবেন সেখানকার বাসিন্দারা। বাংলার লক্ষ্মীর ভাণ্ডারের ধাঁচে মেঘালয়েও প্রতি মাসে অর্থ সাহায্যের ঘোষণা করা হয়েছে।


অন্যদিকে, বছর শুরুতেই উধাও শীত। কনকনে শীতের (Winter) মেজাজ যেন আচমকাই উধাও হয়ে গিয়েছিল। মকর সংক্রান্তির আগে কলকাতা সহ পার্শ্ববর্তী এলাকায় তাপমাত্রার পারদ ছিল ঊর্ধ্বমুখী। কিন্তু মঙ্গলবার থেকে সেই তাপমাত্রা কমতে শুরু করেছে। হাওয়া অফিস সূত্রে খবর, বুধবার রাজ্যের বেশকিছু জেলায় বৃষ্টির (Rainfall) সম্ভাবনাও রয়েছে। এদিন কলকাতায়র সর্বনিম্ন তাপমাত্রা ১৬.৭ ডিগ্রি সেলসিয়াস। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৩.৩ ডিগ্রি সেলসিয়াস। সকালের দিকে হালকা কুয়াশা থাকলেও বেলা বাড়তেই আংশিক মেঘলা আকাশ থাকবে। তবে সকালে ও সন্ধ্যায় শীতের আমেজ থাকবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর (Weather Department)। এদিন বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৫৩ থেকে ৮৩ শতাংশ।

మరింత సమాచారం తెలుసుకోండి: