কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে, গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত হয়েছেন ৪৬ হাজার ৭৫৯ জন। যা শুক্রবারের তুলনায় প্রায় দু’হাজার বেশি। এ বছর ১ জুলাইয়ের পর এক দিনে সর্বোচ্চ সংখ্যক ব্যক্তি আক্রান্ত হলেন দেশে। সব মিলিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা হল ৩ কোটি ২৬ লক্ষ ৪৯ হাজার ৯৪৭। আক্রান্তের পাশাপাশি দৈনিক মৃত্যুও শনিবার ৫০০ ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৫০৯ জনের। গোটা অতিমারি পর্বে করোনাভাইরাস প্রাণ কেড়েছে ৪ লক্ষ ৩৭ হাজার ৩৭০ জনের।

দেশের মোট সংক্রমণের ৭০ শতাংশ এই রাজ্যগুলি থেকেই আসছে৷ কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের তরফে যে তথ্য প্রকাশিত হয়েছে সেই পরিসংখ্যান থেকে এমনটাই জানা যাচ্ছে৷ কেরল, কর্ণাটক, তামিলনাড়ু, তেলেঙ্গানা, অন্ধ্রপ্রদেশ এই পাঁচ রাজ্যে থেকে ২.৩৯ লক্ষ আক্রান্তের সংখ্যা উঠে আসছে৷ এদের মধ্যে কেরলের পরিস্থিতি সবচেয়ে উদ্বেগজনক৷ দক্ষিণের এই রাজ্যে থেকে ৫২ শতাংশ অ্যাক্টিভ কেস আসছে দেশের মোট সক্রিয় সংখ্যায়। অন্য সব রাজ্যেও পরিস্থিতি কম বেশি একই রকম। কর্ণাটকে সক্রিয় রোগীর সংখ্যা ১৯ হাজার ৩২৬, তামিলনাড়ুতে ১৮ হাজার ৬৯, অন্ধ্রপ্রদেশে ১৪ হাজার ৪৪৮ জন।

প্রসঙ্গত, গত চার দিন ধরেই দেশে বাড়ছে সক্রিয় রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় তা বেড়েছে প্রায় ১৪ হাজার ৮৭৬ জন। এই বৃদ্ধির জেরে দেশে সক্রিয় রোগীর সংখ্যা ফের সাড়ে ৩ লক্ষ ছাড়িয়ে গেল। শনিবার দেশে সক্রিয় রোগী রয়েছেন ৩ লক্ষ ৫৯ হাজার ৭৭৫ জন।

మరింత సమాచారం తెలుసుకోండి: