রাজ্যে ফের কি শীতের আগমন (Winter Forecast)? শুক্রবার একধাক্কায় কমল কলকাতার তাপমাত্রা। গত দু’দিন ধরে তাপমাত্রার পারদ ঊর্ধ্বমুখীর পর শুক্রবার ৩ ডিগ্রি নামল তাপমাত্রা (Temperature)। বৃহস্পতিবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬.২ ডিগ্রি সেলসিয়াস। শুক্রবার সকালে তা কমে হয়েছে ১৩.৩ ডিগ্রি সেলসিয়াস। এই তাপমাত্রা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম বলে জানিয়েছে হাওয়া অফিস। শুক্রবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ২৩.৩ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম। সকালে শহরের আকাশ ঘন কুয়াশা ঢাকা থাকবে। তবে বেলা বাড়তেই ধীরে ধীরে পরিষ্কার হবে আকাশ। আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টিপাতের (Rainfall) কোনও পূর্বাভাস নেই বলে আবহাওয়া দফতর সূত্রে খবর।

এদিকে কলকাতা সংলগ্ন এলাকাতেও বজায় থাকবে শীতের আমেজ (Winter Forecast)। দক্ষিণবঙ্গের বেশকিছু জেলায় তাপমাত্রা কমেছে। পুরুলিয়া, বাঁকুড়া, বর্ধমান, পশ্চিম মেদিনীপুরের মতো পশ্চিমের জেলাগুলি সকাল থেকেই শীতের আমেজ উপভোগ করছে। হাওয়া অফিস সূত্রে খবর, আগামী কয়েক দিনে হাড়কাঁপানো শীত পড়ার কোনও সম্ভাবনা নেই। কিন্তু আগামী দুদিনের পর থেকে তাপমাত্রা বাড়ার সম্ভবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। কলকাতা সহ আশপাশের এলাকাগুলিতেও তাপমাত্রা ২ ডিগ্রি থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস বাড়ার সম্ভাবনা রয়েছে।


উত্তরবঙ্গের একাধিক জেলায় ঘন কুয়াশার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। তবে উত্তরবঙ্গে শীতের আমেজ বজায় থাকবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। দার্জিলিং ও কার্শিয়াঙের জেলাগুলিতে শীতের আমেজ আরও বাড়ার আশঙ্কাও রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

మరింత సమాచారం తెలుసుకోండి: