১৮ অগাস্ট, ২০০৮ সালে ১৩ বছর আগে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটে বিরাট কোহলির। ডাম্বুলায় শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ান ডে ম্যাচে অভিষেক হয় বর্তমান ভারত অধিনায়কের। পরিসংখ্যানের বিচারে তিনি ভারতের সফলতম টেস্ট অধিনায়ক। দেশকে এখনও পর্যন্ত ৬৩টি ম্যাচে নেতৃত্ব দিয়েছেন। জিতেছেন ৩৭টি ম্যাচে। হার এবং ড্র যথাক্রমে ১৫টি এবং ১১টি ম্যাচে। সাফল্যের হার মহেন্দ্র সিংহ ধোনি, সৌরভ গঙ্গোপাধ্যায়ের থেকে বেশি। সেই সঙ্গে বার্ষিক আয়ের নিরিখেও তিনি সমানে টেক্কা দিচ্ছেন সচিন তেণ্ডুলকর, মহেন্দ্র সিং ধোনিদের। এবার দেখে নেওয়া যাক কোন ক্রিকেটারের সম্পত্তি কত ?

সচিন তেন্ডুলকর: সচিন তেন্ডুলকর এই মুহূর্তে শুধু ভারতেরই নয়, বরং বিশ্বের সবথেকে ধনী ক্রিকেটার। তাঁর সার্বিক সম্পত্তির পরিমাণ প্রায় ১০৯০ কোটি টাকা।

মহেন্দ্র সিং ধোনি: গত বছর আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন মহেন্দ্র সিং ধোনি। এখনও পর্যন্ত ভারত তথা বিশ্বের দ্বিতীয় বিত্তবান ক্রিকেটার মাহি। তাঁর মোট সম্পদের পরিমাণ প্রায় ৭৬৭ কোটি টাকা।

বিরাট কোহলি: বর্তমান ভারতীয় ক্রিকেটারদের মধ্যে বিরাট কোহলির বার্ষিক আয় বেশি হলেও সার্বিক সম্পদের নিরিখে এই মুহূর্তে বিশ্বের তৃতীয় বিত্তবান ক্রিকেটার তিনি। তাঁর সম্পত্তির পরিমাণ প্রায় ৬৩৮ কোটি টাকা।

বীরেন্দ্র সেহওয়াগ: টিম ইন্ডিয়ার প্রাক্তন ওপেনার বীরেন্দ্র সেহওয়াগ ভারতের চতুর্থ ধনী ক্রিকেটার। তাঁর সার্বিক সম্পদের পরিমাণ প্রায় ২৭৭ কোটি টাকা।

যুবরাজ সিং: টিম ইন্ডিয়ার প্রাক্তন অল-রাউন্ডার যুবরাজ সিংয়ের মোট সম্পদের পরিমাণ ২৪৫ কোটি টাকার মতো। তিনি এই মুহূর্তে ভারতের পঞ্চম বিত্তবান ক্রিকেটার।

మరింత సమాచారం తెలుసుకోండి: