কেকে-বিতর্কে যেন আর রেহাই নেই রূপঙ্কর বাগচির। বিতর্কের আগুন কমার নামই নিচ্ছে না। সারা বছর ছবির গান, মঞ্চের গান নিয়ে ব্যস্ত থাকেন শিল্পীরা। কেকে-বিতর্কের জেরে দুই জায়গাতেই কিছুটা হলেও অনিশ্চিত হয়ে পড়লেন রূপঙ্কর। বাংলা ছবি ‘প্রথম বারে প্রথম দেখা’-তে একটি গান গেয়ে ফেলেছেন রূপঙ্কর ইতিমধ্যেই। তবে খবর বলছে, সেটা ব্যবহার করা হবে না ছবিতে। বরং ওই একই গান গাওয়ানোর কথা ভাবা হচ্ছে বাংলার আরেক গায়ক অরিজিতকে দিয়ে। ছবির পরিচালক আকাশ মালাকার অবশ্য রূপঙ্করের বিতর্কিত মন্তব্যের প্রসঙ্গ উল্লেখ করেননি। তাঁর দাবি, ‘‘আমাদের ছবির একটা গান আগে রূপঙ্করদাকে দিয়ে রেকর্ড করানো হয়েছিল। কিন্তু এডিট টেবিলে আমাদের মনে হয় ছবির নায়কের সঙ্গে রূপঙ্করদার গলা মিলছে না। ছবির গল্প কিশোর-কিশোরীদের নিয়ে। সেখানে রূপঙ্করদার গলা বয়স্ক মনে হচ্ছে। আমরা সে কারণেই ঠিক করেছি গানটা অরিজিৎ সিংহকে দিয়ে গাওয়াব।’’ 

টলিপাড়ার কানাঘুষো বলছে, পরিচালক যা-ই বলুন, আসল কারণটা অন্য। গানের দুনিয়ার একাংশের অনুমান, কেকে-বিতর্কের জেরেই রূপঙ্করকে এড়িয়ে যেতে চাইছেন অনেকে। সম্ভবত সে জন্যই এই ছবিতে রূপঙ্করের গাওয়া গানটি বাতিল করে অরিজিৎকে দিয়ে গাওয়ানো হচ্ছে।

প্রসঙ্গত, দিন দুই আগে শহরের এক নামী বাঙালি রেস্তোরাঁর বাইরে একটা কাগজে ‘রূপঙ্কর বাগচির গান আমরা আর বাজাবো না’ লিখে সাঁটানো এক বিবৃতি ভাইরাল হয়। পরে অবশ্য রেস্তোরাঁ করতৃপক্ষ জানান, এ কাজ অন্য কারও। তাঁরা এরকম কোনও সিদ্ধান্ত নেননি।

మరింత సమాచారం తెలుసుకోండి: