সময়ের সাথে পাল্লা দিয়ে বাড়ছে করোনা আতঙ্ক, উদ্বেগ। করোনার সংক্রমণ আটকাতে এবার কড়া পদক্ষেপের পথে কেন্দ্র। আন্তর্জাতিক উড়ানের ওপর নিষেধাজ্ঞা জারি করেছিল অনেক আগেই, এবার সেই নিষেধাজ্ঞা জারি করল অন্তর্দেশীয় উড়ানের ক্ষেত্রেও। আগামী বুধবার থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে।

 

ইতিমধ্যেই কেন্দ্রের তরফে সমস্ত বিমান সংস্থাগুলিকে জানিয়ে দেওয়া হয়েছে, মঙ্গলবার রাত ১১টা ৫৯ মিনিটের আগে তাদের সমস্ত উড়ান শেষ করার পরিকল্পনা করতে। কারণ মাঝ রাত থেকে সমস্ত যাত্রিবাহী বিমানের উড়ানই বন্ধ করে দেওয়া হবে। তবে শুধু মাত্র মালবাহী বা কার্গো বিমান চালানো হবে বলে জানানো হয়েছে।

 

এমনকি প্রধানমন্ত্রীকে পাঠানো চিঠিতে মুখ্যমন্ত্রী লিখেছেন, ‘‘সামাজিক দূরত্ব বাড়ানোর জন্য আমরা যে কঠিন লড়াই লড়ছি, তার কোনও ব্যবস্থা না রেখে ভারত সরকার এখনও উড়ান যাতায়াত অব্যাহত রাখায় কোয়রান্টিন বিধি এবং শাটডাউনের ব্যবস্থার সাঙ্ঘাতিক ক্ষতি হচ্ছে।’’ মোদীকে মমতার অনুরোধ— রাজ্যে লকডাউন যাতে আক্ষরিক অর্থেই কার্যকর করা যায়, তা নিশ্চিত করার জন্য পশ্চিমবঙ্গে কোনও উড়ান আসা অবিলম্বে বন্ধ করে দিন।

 

সোমবার সারা দেশে করোনা আক্রান্তের সংখ্যা চারশো পেরিয়ে গিয়েছে। মৃত্যুও ঘটেছে কয়েক জনের। এ দিনই প্রথম এ রাজ্যে করোনা আক্রান্তের মৃত্যু ঘটেছে। ওই রোগের সংক্রমণ স্থানীয় স্তরে অর্থাৎ স্টেজ টু-তে আটকে না রাখতে পারলে পরিস্থিতি হাতের বাইরে চলে যেতে পারে বলেও আশঙ্কা করছেন অনেকেই। তাই এ বার সমস্ত অন্তর্দেশীয় বিমানের উড়ানও বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হল। এর আগে আন্তর্জাতিক উড়ান বন্ধ রাখারও সিদ্ধান্ত নেয় কেন্দ্রীয় সরকার।

 

మరింత సమాచారం తెలుసుకోండి: