করোনা আক্রান্ত তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক ও'ব্রায়েন। আর এই কথা তিনি তাঁর নিজের টুইটার হ্যান্ডেলেই জানিয়েছেন। টুইট বার্তায় ডেরেক লেখেন, ‘আমার নমুনার কোভিড পরীক্ষার ফল পজিটিভ এসেছে। মাঝারি উপসর্গ। বাড়িতেই আইসোলেশনে আছি। আপনি যদি গত তিন দিনে আমার সংস্পর্শে আসেন এবং কোভিডের উপসর্গ লক্ষ্য করে থাকেন, তাহলে অনুগ্রহ করে ডাক্তারের পরামর্শ নিন। (সর্বদা অতি-সতর্ক ছিলাম। তবুও কোভিড আক্রান্ত হলাম।)’ 

আজ বিসিসিআই-এর সভাপতি ও প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়েরও করোনা সংক্রামিত হওয়ার খবর পাওয়া যায়৷ তিনি কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন৷ সৌরভ গঙ্গোপাধ্যায় ভ্যাকসিনের দু'টি ডোজই নিয়েছিলেন৷ ডেরেকেরও করোনা টিকার দু‘টি ডোজ নেওয়া ছিল৷ তা সত্ত্বেও তিনি করোনা আক্রান্ত হলেন।

অন্যদিকে, কলকাতা পুরসভার মেয়র হিসাবে ফের শপথ নিলেন ফিরহাদ হাকিম। চেয়ারপার্সন হলেন মালা রায়। মঙ্গলবার পুরসভায় এক অনুষ্ঠানে মেয়র ও তাঁর পারিষদেরা শপথ নেন। পুরনির্বাচনে ১৩৪টি আসনে জয়ী হয়ে আগেই পুরবোর্ড গঠন নিশ্চিত করেছিল তৃণমূল। এর পর মহারাষ্ট্র নিবাস হলে মেয়র, চেয়ারপার্সন, মেয়র পারিষদ, বরো চেয়ারম্যানদের নাম ঠিক করে দিয়েছিলেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।এর পর মহারাষ্ট্র নিবাস হলে মেয়র, চেয়ারপার্সন, মেয়র পারিষদ, বরো চেয়ারম্যানদের নাম ঠিক করে দিয়েছিলেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।   মঙ্গলবারের এই অনুষ্ঠান ছিল নেহাতই উপচার। প্রবীণ কাউন্সিলর হিসাবে ওই অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ৭৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রাম প‌্যারে রাম। তিনিই মেয়র ও চেয়ারপার্সনকে শপথবাক্য পাঠ করিয়েছেন।

మరింత సమాచారం తెలుసుకోండి: