ঝড়ের গতিতে রান তুলছিল ভারত। অনেকদিন পর ওপেনিং জুটি ১০০ রানের গণ্ডি পার করেছিল। কিন্তু রোহতি আউট হলো ৩৭ রানে। ওয়ান ডে সিরিজে রোহিতের ব্যাট থেকে এলোনা একটি হাফ সেঞ্চুরিও। তবে শিখর ধাওয়ান অর্ধশতরান করেন। ১৮ বলের মধ্যে তিন উইকেট পড়ে যাওয়ায় চাপে পড়ে যায় ভারত। আর প্রেশার কমাতে ঝোড়ো ব্যাটিং করেন হার্দিক পাণ্ডিয়া। ৯৯ রানের পার্টনারশিপ খেলেন ঋষভ পন্থ এবং হার্দিক পাণ্ডিয়ার। কিন্তু শেষে ৩২৯ বোর্ডে উঠলেও ৫০ ওভার খেলতে পারেনি ভারত। ১০ বল বাকি থাকতেই অলআউট হয়ে যায়।

অন্যদিকে, একদিনের ক্রিকেটে ১৬টি শতরানের জুটি ছিল গিলক্রিস্ট এবং হেডেনের। রবিবারের পর রোহিত এবং শিখর ১৭ বার শতরানের জুটি গড়লেন। সব থেকে আগে রয়েছেন সচিন তেন্ডুলকর এবং সৌরভ গঙ্গোপাধ্যায়। তাঁরা ২৬ বার শতরানের জুটি গড়েছেন। এরপরে রয়েছেন বিরাট কোহলী এবং রোহিত শর্মা। তাঁদের শতরানের জুটির সংখ্যা ১৮। তৃতীয় একদিনের ম্যাচে প্রথম উইকেটে ১০৩ রান তুলে ফেললেন রোহিত-শিখর জুটি। তবে কিছুক্ষণের ব্যবধানে দু’জনকেই ফেরান আদিল রশিদ। রোহিতকে ১৫তম ওভারে ৩৭ রানে এবং ধওয়নকে ১৭তম ওভারে ৬৭ রানে আউট করেন। উল্লেখ্য, ২০১৩ চ্যাম্পিয়ন্স ট্রফি থেকে ওপেন করা শুরু করেন রোহিত-শিখর।

তবে ৩৩৬ রান করেও দ্বিতীয় ওয়ান ডে-তে হারতে হয়েছিল ভারতকে। তাই এই ম্যাচ কার্যত ফাইনাল, যে জিতবে সিরিজ তাদের। এই ম্যাচে কুলদীপ যাদবের পরিবর্তে টি নটরাজন দলে এসেছে।

మరింత సమాచారం తెలుసుకోండి: