এখন ওয়েদারটা- অনেকটা বাইরে বৃষ্টি, আর বাড়ির জানালায় বসে কফি খাওয়ার মতো। সেই সঙ্গে ব্যাকগ্রাউন্ডে যদি গান বাজে তাহলে তো আর কথাই নেই! আর বাঙালিদের এই কম্বিনেশন বড় পছন্দের। সঙ্গে মনের মানুষ থাকলে তো বার বার প্রেমে পড়তে ইচ্ছে হবেই। আঙুলে আঙুল রাখলেও ... না না মনের মানুষ সঙ্গে থাকলেও যে গানটা বাজলে রাগ হবে না সেটা কোনও ডাউট ছাড়াই বলা যায় - 'প্রেমে পড়া বারণ'। ঠিক বললাম ? আসলে এই গানটার একটা প্রবলেম আছে -একবার শুনলে কানে লুপে বাজবে থাকে। আর এই গানটা নাকি বাঙালির প্রেমের ডিক্সনারিতে ঢুকে পড়েছে। একথা মানতে আশা করি সমস্যা নেই।
তবে আজকে এমন কিছু তথ্য আপনাদের বলব যা আপনারা আগে কখনও শোনেননি বা অল্প বিস্তর কানে পৌঁছলেও কনক্রিট ভাবে পৌঁছয়নি। এবার জেনে নেওয়া যাক এই গানের আনটোল্ড স্টোরিগুলো-

১) আসলে এই গানটি 'সোয়েটার' ছবির জন্য প্রথমে ভাবাই হয়নি। হ্যাঁ, কোনও গল্প নয় এটাই সত্যি

২)  অবশ্য এই গানটা অনেক পরিচালকই শুনেছিলেন। কিন্তু ইনজেক্ট হয়েছে প্রমোদ ফিল্মস ও পিএসএস এন্টারটেইনমেন্ট প্রযোজিত শিলাদিত্য মৌলিকের 'সোয়েটার' সিনেমায়

৩) গানটা শ্যুট হয়েছিল সিকিমের একটি ছোট্র গ্রাম চিত্রে-তে। হাজারও কালার কারেকশন করার পরেও ওয়েদার খুব একটা চেঞ্জ করা সম্ভব হয়নি। কারণ শ্যুটের সময় ঝাপসা একটা লেয়ার আছেই, যেটা কিন্তু ধোঁয়া। আর এই গানের সাবজেক্টটার জন্যই যেন এই ওয়েদার ছিলো বলে 'সোয়েটার' টিমের সবাই মনে করেন। যা সত্যি অকল্পনীয়। কারণ ক্লামসিনেসটাই এই গানের ব্যাকগ্রাউন্ডের সঙ্গে ভীষণ ভাবে খাপ খায়।

৪) আর মুম্বইতে রেকর্ড হওয়ার পর এই গান অ্যারেঞ্জ হয়েছিল কলকাতায়

৫) মুম্বইয়ের বাড়িতে একদিন আড্ডা দিতে গিয়ে গায়িকা লগ্নজিতা এই গান শোনেন রণজয়ের কাছে

তবে এখানেই শেষ নয়, এই গানের সুর স্রষ্টা রণজয় ভট্টাচার্যও কনফিডেন্ট ছিলেন না এই গান মানুষের কতটা পছন্দ হবে! তবে প্রযোজক অনিমেষ গাঙ্গুলি এই গান শুনেই কনফিডেন্ট ছিলেন। আর বাকিটা তো ইতিহাস। আসলে 'প্রেমে পড়া বারণ'-এর এই সব আনটোল্ড স্টোরিগুলো যিনি বলেছেন তিনি এই ইয়ং-হ্যান্ডসাম-ড্যাসিং প্রযোজক অনিমেষ গাঙ্গুলি। বলাই বহাুল্য প্রথম ছবিতে প্রতীক চক্রবর্তী, সৌম্য সরকার এবং অনিমেষ গাঙ্গুলির এই প্রাপ্তি তাঁদেরকে আরও অনেক দূর এগিয়ে নিয়ে যাবে এটাই কাম্য। অবশ্য অনিমেষের জীবনে প্রেমে পড়া বারণ কি না সে কথা জিজ্ঞাসা করলে স্পিকটি নটই থেকেছেন এ.জি। আপনারা কি কিছু জানেন ?

మరింత సమాచారం తెలుసుకోండి: