ওয়েস্ট ইন্ডিজ সফরে সুযোগ না পাওয়ায় বারবার প্রশ্ন উঠেছিল জাতীয় দলের নির্বাচন নিয়ে। বিশেষ করে ২০২৩ আইপিএলের অন্যতম স্টার ক্রিকেটার রিঙ্কু সিং (Rinku Singh)-এর নাম জাতীয় দলে না থাকায়। অবশেষে স্বপ্নপূরণ রিঙ্কুর। এশিয়ান গেসমে (Asian Games 2023) ভারতীয় দল ঘোষণা করল বিসিসিআই (BCCI)। আর সেখানেই রয়েছে একের পর এক চমক। রিঙ্কু সিং তো আছেনই, সেই সঙ্গে জাতীয় দলের অধিনায়ক করা হয়েছে রুতুরাজ গাইকোয়ার্ডকে।

বিসিসিআই-এর এই ঘোষণার পরই কলকাতা নাইট রাইডার্স টুইট করে। সেখানে কেকেআর লেখে, রিঙ্কু, ইন্ডিয়াকা আপনা বাচ্চা।

তবে বিশ্বকাপের ঠিক আগে এশিয়ান গেমস আয়োজিত হবে বলে দ্বিতীয় সারির দল গড়ে নিতে হয়েছে বিসিসিআইকে। আপাতত জাতীয় দলের কক্ষপথ থেকে বাইরে থাকা কোনও সিনিয়র ভারতীয় তারকা সুযোগ পাননি এশিয়ান গেমসের স্কোয়াডে। শিখর ধাওয়ানকে বিসিসিআই এশিয়ান গেমসের ক্যাপ্টেন করতে পারে বলে শোনা যাচ্ছিল। তবে স্কোয়াডে জায়গাই হয়নি গব্বরের।

একনজরে দেখে নেওয়া যাক এশিয়ান গেমসের জন্য ভারতীয় দলের স্কোয়াড:

রুতুরাজ গায়কোয়াড় (ক্যাপ্টেন), যশস্বী জসওয়াল, রাহুল ত্রিপাঠী, তিলক বর্মা, রিঙ্কু সিং, জিতেশ শর্মা (উইকেটকিপার), ওয়াশিংটন সুন্দর, শাহবাজ আহমেদ, রবি বিষ্ণোই, আবেশ খান, আর্শদীপ সিং, মুকেশ কুমার, শিবম মাভি, শিবম দুবে, প্রভসিমরন সিং (উইকেটকিপার)।

স্ট্যান্ড-বাই: যশ ঠাকুর, সাই কিশোর, বেঙ্কটেশ আইয়ার, দীপক হুডা ও সাই সুদর্শন।


অন্যদিকে, সামনেই একদিনের বিশ্বকাপ (World Cup), তার আগে ভারত (Indian Cricket) ) সহ অন্যান্য দেশ নিজেদের তৈরি করে নেওয়ার লক্ষ্যে। তবে এরইমধ্যে কিছুটা হলেও লক্ষ্যভ্রষ্ট বাংলাদেশ ক্রিকেট দল (Bangladesh Cricket) । দু’দিন আগেই নাটকীয় আচরণ করতে দেখা গিয়েছিল সেদেশের অধিনায়ক, তামিম ইকবালকে ( Tamim Iqbal) । হঠাৎই সাংবাদিক সম্মেলন করে অবসরেরস সিদ্ধান্ত জানান তিনি। যদিও নিজের সিদ্ধান্ত ৩০ ঘণ্টার মধ্যে পরিবর্তন করে ক্রিকেট দুনিয়ায় ফিরে আসেন তামিম। বাংলাদেশি অধিনায়কের হঠাৎ অবসর নেওয়ার সিদ্ধান্ত সকলকে অবাক করেছিল। এর পিছনে কী কারণ রয়েছে তাও জানতে চাওয়া হয়।কারণ হিসেবে স্পষ্টত কিছুই জানাননি তামিম।

మరింత సమాచారం తెలుసుకోండి: