ফ্রান্সের দক্ষিণ সমুদ্র তীরবর্তী শহর কান-এ জাঁকজমকপূর্ণ আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শুরু হয়েছে গত ১৬ মে থেকে। ৭৬ তম এই চলচ্চিত্র উৎসবে বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে তারকারা যোগ দিয়েছেন। চলচ্চিত্র উৎসবে হলিউড অভিনেতা জনি ডেপের ছবি প্রদর্শিত হয়েছে। আর সেই মন চাই কেঁদে ফেলেছেন হলিউড নায়ক। সেই কান্নার ছবি এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। কিন্তু কেন কাঁদলেন জনি ডেপ!

প্রসঙ্গত, কয়েকদিন আগেই হলিউডের এই নায়কের নাম নতুন করে আন্তর্জাতিক সংবাদের শিরোনামে উঠে এসেছিল। কারণ ইতালির অন্যতম বিখ্যাত ক্লাসিক যুগের শিল্পী অ্যামেদিও মোদিগ্লিয়ানির বায়োপিক তৈরি করছেন এই অভিনেতা। অর্থাৎ জনি ডেপ। আজ সেই ছবিতেই 'গডফাদার' খ্যাত অভিনেতা অ্যাল প্যাচিনো অভিনয় করবেন। ছবির নাম 'মোদি'।অ্যামেদিও মোদিগ্লিয়ানি 'মোদি' নামে পরিচিত ছিলেন।


চলচ্চিত্র বিষয়ক ম্যাগাজিন ভ্যারাইটি ডটকম কান চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত জনির নতুন ছবি 'জেন ডু ব্যারি' সম্পর্কে একটি প্রতিবেদন লিখেছে। এই ছবিতে ফরাসি রাজা লুই এর চরিত্রে অভিনয় করেছেন জনি ডেপ। বায়গ্রাফিক্যাল-ড্রামা ঘরানোর এই ছবির পরিচালক-প্রযোজক ফরাসি তারকা মায়েন। এর নাম ভূমিকায়ও অভিনয় করেছেন মায়েন। ছবিটি দেখার পর দাঁড়িয়ে টানা ৭ মিনিট হাততালি দেয় দর্শকরা। আর এই দৃশ্য দেখেই কেঁদে ফেলেন হলিউড অভিনেতা জনি ডেপ। সেই সময় তাঁর পাশে ছিলেন ছবির পরিচালক।

ফরাসি রাজা লুইয়ের (XV) উপপত্নী ছিলেন জেন ডু ব্যারি। তাতে ম্যাডাম ডু ব্যারিও বলা হয়। এ কাহিনি ফরাসি রাজতন্ত্রের এক চর্চিত অধ্যায়। অনেক কষ্ট করেই ছবিটি তৈরি করেছেন মায়েন। অভিনেত্রী-পরিচালক জানান, একটা সময় ছবির জন্য কেউ টাকা দিতে রাজি ছিলেন না। কিন্তু কষ্ট করে হলেও ছবি তৈরি করেছেন মায়েন। আর তাতে রাজা লুই হিসেবে অভিনয় করে প্রশংসা পেয়েছেন জনি। তিনি নিজেও বহুদিন পর পরিচালনায় হাত দিচ্ছেন। তৈরি করছেন ইটালির শিল্পী আমেদিও মোদিগিলানির (Modigliani) বায়োপিক। আর তার নাম দিয়েছেন ‘মোদি’।

మరింత సమాచారం తెలుసుకోండి: