ইডেন গার্ডেন্সে (Eden Gardens) এসে কলকাতা নাইট রাইডার্সকে (KKR) হারিয়ে গিয়েছিল সানরাইজার্স হায়দরাবাদ (SRH)। হায়দরাবাদ হল সেই ধরনের দল যাদের বিরুদ্ধে জিতে পয়েন্ট ঘরে তোলার আশা করে কেকেআর। শক্ত গাঁট যাকে বলে তেমন মোটেই নয়। সেই হায়দরাবাদই নাইট বোলারদের বেধড়ক পিটিয়ে ২২৮ করেছিল। নীতীশ রানা (Nitish Rana), রিঙ্কু সিংয়ের (Rinku Singh) লড়াই সত্ত্বেও সে ম্যাচ হারতে হয়েছিল কেকেআরকে। আজ ছিল বদলার দিন। বদলা হল।

একটা জিনিস স্পষ্ট, নীতীশ রানা যতই ঘরোয়া ক্রিকেটে অধিনায়কত্ব করুন, আইপিএলে নেতৃত্ব তাঁর জন্য নয়। কোন বোলারকে কখন কাজে লাগাতে হবে তার বিন্দুমাত্র আইডিয়া নেই। অনুকূল রায়ের ওভারে হ্যারি ব্রুক আউট হলেন, তারপর মাঝের ওভারে স্পিনারদের নিয়মিত বলই করালেন না। স্পিনারদের নিয়ে যেন মিউজিক্যাল চেয়ার খেললেন। ৫৪ রানে রানে চার উইকেট পড়ার পর সানরাইজার্স আজ জেতার জায়গায় পৌঁছে গিয়েছিল। এ ম্যাচ তাদেরই জেতার কথা। ভাগ্যের জোরে কেকেআর জিতেছে।

আরও পড়ুন: ইস্ট বেঙ্গল ক্লাবে বার চালু হচ্ছে আগামি রবিবার

লর্ড শার্দূলের বলে মিস হিট করে আউট হলেন হেনরিখ ক্লাসেন। একটা সময় মনে হচ্ছিল তিনিই হায়দরাবাদকে জিতিয়ে দেবেন। সে সময় শার্দূলকে আনেন রানা, ওই একটাই ভালো সিদ্ধান্ত। না হলে বৈভব অরোরাকে মাঝের ওভারে এনে মার খাওয়ানোর কোনও যুক্তি নেই।

কেকেআরের জন্য আজকের ম্যাচে একটা বাড়তি মোটিভেশন ছিল। ইডেন গার্ডেন্সে (Eden Gardens) এসে কলকাতাকে হারিয়ে দিয়ে গিয়েছিল হায়দরাবাদ। সে ম্যাচে নাইট শিবিরের বোলারদের বেধড়ক ঠেঙিয়েছিলেন ইংলিশ ব্যাটার হ্যারি ব্রুক (Harry Brook)। ৫৫ বলে অপরাজিত ১০০ করেছিলেন তিনি। প্রথমে ব্যাট করে এসআরএইচ করেছিল ২২৮। কেকেআর ব্যাটাররা লড়েছিল, তা সত্ত্বেও হার হয় ২৩ রানে। অধিনায়ক নীতীশ রানা (Nitish Rana) ৪১ বলে ৭৫ করেন এবং রিঙ্কু সিং (Rinku Singh) ৩১ বলে অপরাজিত ৫৮। বোলাররা রানটা ২০০-র মধ্যে রাখতে পারলে খেলার ফলাফল অন্যরকম হতে পারত।  
আজ আবার নীতীশ এবং রিঙ্কু রান করলেন। আজ গুরবাজ ব্যাট হাতে ব্যর্থ হলেও উইকেটের পিছনে দুর্দান্ত ছিলেন। তবে দুঃখের বিষয়, এই ম্যাচ ভাগ্যক্রমে জিতলেও কলকাতার ভবিষ্যত খুবই দুর্বল। আর চারটে ম্যাচ বাকি আছে, সেই চারটে জিতবে কি না তাতে ঘোর সন্দেহ।  

మరింత సమాచారం తెలుసుకోండి: