স্বাধীনতা দিবসে প্রধানমন্ত্রীর ভাষণে কেন পরিবারতন্ত্রের প্রসঙ্গ? কেন্দ্রীয় সরকারকে যখন পাল্টা নিশানা করেছে বিরোধীরা, তখন টুইটে 'স্বপ্নের ভারতে'র কথা জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার এ নিয়ে টুইট করে তিনি। সেখানে মমতা লেখেন, ‘ভারতের জন্য আমার স্বপ্ন আছে! মানুষের জন্য আমি এমন একটি দেশ গড়তে চাই, যেখানে কেউ ক্ষুধার্ত থাকবে না, কোনও মহিলা নিরাপত্তাহীনতা বোধ করবেন না। যেখানে প্রতিটি শিশু শিক্ষার আলো দেখবে।’

সোমবার মমতা টুইটারে বেশ কয়েকটি বিষয় সামনে আনেন। তিনি কারও নাম করে আক্রমণ করেননি। তবে কোনও কোনও মহলের মতে, টুইটারে নাম না করলেও মমতা কেন্দ্রের বর্তমান শাসক দলকে বিঁধে থাকতে পারেন।

প্রসঙ্গত, রবিবার স্বাধীনতা দিবসের উপলক্ষ্যে নিজের টুইটার অ্যাকাউন্ট ডিপি বদল করেন মুখ্যমন্ত্রী। লিখেছিলেন, লিখলেন, 'ভারত, যেখানে ভিন্নতার মাঝে ঐক্য বিরাজ করে। ভারত, যেখানে বিভিন্ন সংস্কৃতি ও ধর্মালম্বীদের শান্তিপূর্ণ সহাবস্থান। ভারত, যেখানে গণতান্ত্রিক মূল্যবোধ ও জনগণের অধিকার রক্ষিত হয়। হ্যাঁ, এটাই আমাদের ভারত। দেশবাসীর কাছে জানতে চাইলেন, 'এ মহান দেশ সম্পর্কে আপনাদের ধারণা কী'? টুইটারে মমতা বন্দ্যোপাধ্যায় যে ছবিটি ডিপি করেছেন, সেই ছবিটিও প্রোফাইল ছবি হিসেবে ব্যবহার করা হয়েছে তৃণমূলের ফেসবুকে পেজে, টুইটারে অ্যাকাউন্টের ডিপিতেও।


অন্যদিকে, শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) হাতে গ্রেফতার হওয়ায় এখন জেলই পার্থ চট্টোপাধ্যায়ে সাময়িক ঠিকানা। প্রতি বছর যেভাবে ১৫ অগস্ট কাটে পার্থর, এবছর সেরকমটা আর ঘটল কোথায়। দুষ্কৃতী থেকে সন্ত্রাসবাদীদের যেখানে রাখা হয়, সেখানেই এখন থাকছেন পার্থ। যদিও তাঁর ধারে কাছের সেলে নেই তারা। তবুও নাকতলার হেভিওয়েট বাসিন্দার এখন পড়শিদের মধ্যেই তারাও! তাহলে কীভাবে পার্থ কাটালেন আজকের দিন? জেল সূত্রে খবর, লেখালিখির মধ্যেই পার্থ ডুব দিয়েছিলেন। আগেই জানা গিয়েছিল যে, পার্থ খাতা-কলম চেয়ে নিয়েছিলেন জেলে বসে লেখালিখি করবেন বলে।

మరింత సమాచారం తెలుసుకోండి: