ডান হাঁটুর চোটের জন্য এশিয়া কাপ থেকে ছিটকে গেলেন রবীন্দ্র জাদেজা। তাঁর বদলি হিসেবে এসেছেন আর এক বাঁহাতি অলরাউন্ডার অক্ষর প্যাটেল। গত ৩১ অগস্ট হং কং-এর বিরুদ্ধে খেলার সময় হাঁটুতে গুরুতর চোট পেয়েছিলেন জাড্ডু। সেইজন্য তাঁকে বাদ দেওয়ার সিদ্ধান্ত নিল টিম ম্যানেজমেন্ট। শুক্রবার বিসিসিআই-এর তরফ থেকে একটি বিবৃতি জারি করা হয়েছে। সেখানে লেখা হয়েছে, ' ডান হাঁটুর চোটের জন্য এশিয়া কাপ থেকে ছিটকে গিয়েছে রবীন্দ্র জাদেজা। তাঁর বদলি হিসেবে অক্ষর প্যাটেলকে দলে নেওয়া হয়েছে। অক্ষরকে খুব দ্রুত দলের সঙ্গে যোগ দিতে হবে।'

প্রসঙ্গত, এশিয়া কাপে ভারতের সফলতম বোলার রবীন্দ্র জাদেজা। ইতিমধ্যেই টপকে গিয়েছেন ইরফান পাঠানকে (২২)। এই নিয়ে ষষ্ঠ বার এশিয়া কাপ খেলছিলেন জাডেজা। ২০১০ সালে প্রথম বার এশিয়া কাপ খেলতে নেমে চার উইকেট নেন তিনি। ২০১২-তে একটি উইকেট পান। ২০১৪-য় সাতটি, ২০১৬-য় তিনটি এবং ২০১৮-য় সাতটি উইকেট নেন তিনি। এ বার এখনও পর্যন্ত একটি উইকেট পেয়েছেন তিনি। পাঠান সমস্ত উইকেটই পেয়েছিলেন ৫০ ওভারের ফরম্যাটে। জাডেজা ৫০ ওভারের পাশাপাশি ২০ ওভারের ফরম্যাটেও উইকেট পেয়েছেন।

এশিয়া কাপে ভারতের স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ (উইকেটকিপার), দীপক হুডা, দীনেশ কার্তিক (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া, অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন, রবি বিষ্ণোই, যুজবেন্দ্র চাহাল, ভুবনেশ্বর কুমার, অর্শদীপ সিং, আবেশ খান।  

మరింత సమాచారం తెలుసుకోండి: