ভারতের মাটিতে বিশ্বকাপ খেলা (CWC 2023) নিয়ে বিস্তর টালবাহানা করেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (PCB)। প্রথমে, ভারতে খেলতে যাব না, তারপর এ মাঠে খেলব না, ওই মাঠে খেলব, আব্দারের অন্ত ছিল না। যদিও শেষ পর্যন্ত সুড়সুড় করে বিসিসিআইয়ের (BCCI) সূচি অনুযায়ী খেলতে বাধ্য হল তারা। এবার পাকিস্তানের (Pakistan) অধিনায়ক বাবর আজম (Babar Azam) বললেন, তারা ভারতের যে কোনও মাঠে যে কোনও প্রতিপক্ষের বিরুদ্ধে খেলতে প্রস্তুত। প্রসঙ্গত, আমেদাবাদের (Ahmedabad) নরেন্দ্র মোদি স্টেডিয়ামে (Narendra Modi Stadium) ১,৩২,০০০ দর্শকদের উপস্থিতিতে ভারতের বিরুদ্ধে দ্বৈরথে নামবেন বাবররা, যে ম্যাচ নিয়ে প্রাথমিকভাবে আপত্তি ছিল পিসিবির।

বৃহস্পতিবার পাক অধিনায়ক বলেন, “আমি মনে করি, আমরা বিশ্বকাপ খেলতে যাচ্ছি, ভারতের বিরুদ্ধে খেলতে নয়। আমরা একটা দলের উপর ফোকাস করছি না, আরও ন’টা দল আছে। তাই যদি তাদের সবাইকে হারাই তবেই ফাইনালে উঠতে পারব।”

আমেদাবাদে ভারতের বিরুদ্ধে খেলা নিয়ে আপত্তিতে কর্ণপাত করেনি আইসিসি। সেই প্রসঙ্গে বাবর বলেন, “পেশাদার ক্রিকেটার হিসেবে আমাদের প্রস্তুত থাকতে হবে। যেখানে ক্রিকেট আছে, যেখানে ম্যাচ হবে, আমরা সেখানেই যাব এবং খেলব। আমরা সব দেশে পারফর্ম করতে চাই।” আমেদাবাদ ছাড়াও হায়দরাবাদ, চেন্নাই, বেঙ্গালুরু এবং কলকাতায় দুটি করে ম্যাচ খেলবে পাকিস্তান। এর মধ্যে ইডেন গার্ডেন্সে (Eden Gardens) বাংলাদেশ (Bangladesh)  এবং ইংল্যান্ডের (England) বিরুদ্ধে ম্যাচ।


প্রসঙ্গত, কিছুদিন আগেই পিসিবির তুমুল সমালোচনা করেছিলেন কিংবদন্তি ওয়াসিম আক্রম (Wasim Akram)। ভারতে খেলতে আসা নিয়ে, বিশ্বকাপের সূচি নিয়ে পিসিবি যে টালবাহানা করেছে তাতে বিরক্ত সুলতান অফ সুইং। সাংবাদিকরা এই নিয়ে প্রশ্ন করলে আক্রম বলেন, "আমেদাবাদে খেলা নাকি মুম্বইতে (Mumbai) তাতে কিছু যায় আসে না। যেখানে ম্যাচ পড়বে সেখানেই খেলতে হবে পাকিস্তানকে, ব্যস কথা শেষ। আমেদাবাদে খেলব না, অমুক মাঠে খেলবে এসব অপ্রয়োজনীয় ঝামেলা। পাকিস্তানি ক্রিকেটারদের জিজ্ঞাসা করলে দেখবেন ওরা এসব নিয়ে ভাবিতই নয়। সূচি অনুযায়ী যেখানে ম্যাচ পড়বে ওরা সেখানেই খেলতে প্রস্তুত।"        

মূলত তিনটি ম্যাচ নিয়ে আপত্তি ছিল পাকিস্তানের। আমেদাবাদে ভারত, চেন্নাইতে আফগানিস্তান এবং বেঙ্গালুরুতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলতে রাজি ছিল না পাকিস্তান। তিনটি ভেন্যুতে না খেলার তিনটি ভিন্ন কারণও দেওয়া হয়েছিল পিসিবি-র তরফ থেকে। বলা হয়েছিল, নিরাপত্তাজনিত কারণে আমেদাবাদে খেলতে চায় না পাকিস্তান, চেন্নাইতে স্পিনিং ট্র্যাকে আফগানিস্তানকে এড়িয়ে যেতে চেয়েছিলেন বাবর আজমরা। অন্যদিকে, বেঙ্গালুরুর ব্যাটিং ট্র্যাকে অস্ট্রেলিয়ান ব্যাটারদের মুখোমুখি হতে চান না পাক বোলাররা। তাঁদের একের পর এক আবদার মেনে নিতে পারেনি বিসিসিআই।

మరింత సమాచారం తెలుసుకోండి: