৩৬ রানে অল আউট থেকে ঘুরে দাঁড়িয়ে মেলবোর্নে জয়। একের পর এক ক্রিকেটার চোটের জন্য ছিটকে গিয়েছিলেন দল থেকে। তার পরেও খেলা ছেড়ে দেয়নি ভারত। যাঁরা ছিলেন তাঁদের দিয়েই লড়াই চালিয়ে গিয়েছিল দল। এসেছে সাফল্যও।

ভারতের জয় উচ্ছ্বসিত ভিভ রিচার্ডস। তিনি টুইট করে লেখেন, ‘শুধু শুধু টেস্ট ক্রিকেটকে ভালবাসা হয় না। দুর্দান্ত ম্যাচ। জয়ের জন্য অভিনন্দন ভারতীয় দলকে আর অস্ট্রেলিয়াকে অভিনন্দন এমন সিরিজ উপহার দেওয়ার জন্য।’ নরেন্দ্র মোদী লেখেন, ‘অস্ট্রেলিয়ার মাটিতে ভারতীয় ক্রিকেটারদের সাফল্যে আমরা আনন্দিত। অভিনন্দন দলকে।’ সচিন তেন্ডুলকর লেখেন, ‘প্রতিটা সেশনে আমরা নতুন হিরো খুঁজে পেয়েছি। যতবার আমরা মার খেয়েছি ততবার ঘুরে দাঁড়িয়েছি। অন্যতম সেরা সিরিজ জয়।’ গুগলের সিইও সুন্দর পিচাই অভিনন্দন জানান ভারতীয় দলকে। সব বাধা অতিক্রম করে ভারতের এই জয়কে সাধুবাদ জানিয়েছেন তিনি। ভারতের এই জয় উচ্ছ্বসিত জয় শাহও। দলকে ৫ কোটি টাকা উপহার হিসেবে দেওয়ার কথা ঘোষণা করেছেন তিনি বোর্ডের পক্ষ থেকে।

ব্রিসবেন টেস্টে ভারতীয় দল জয় ছিনিয়ে নেওয়ার এক ঘণ্টা পরই ইংল্যান্ড সিরিজের দল নির্বাচন শুরু হয়। কোহলি ছাড়া আরও চারজন নির্বাচক এই অনলাইন বৈঠকে ছিলেন। চার ম্যাচের টেস্ট সিরিজ শুরু হচ্ছে  ৫ ফেব্রুয়ারি থেকে। প্রথম দুটি টেস্টের ভারতীয় দল- বিরাট কোহলি (ক্যাপ্টেন), অজিঙ্ক রাহানে, চেতেশ্বর পুজারা, রোহিত শর্মা, শুভমান গিল, ময়ঙ্ক আগরওয়াল, ঋষভ পন্থ, ঋদ্ধিমান সাহা, হার্দিক পান্ডিয়া, কে এল রাহুল, আর অশ্বিন, ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, জসপ্রিত বুমরা, ইশান্ত শর্মা, মহম্মদ সিরাজ, শার্দুল ঠাকুর।

మరింత సమాచారం తెలుసుకోండి: