৩৩৬ রান। বর্তমানে কোনও রানই সেফ নয়, তাবলে ভারতে এসে ভারতকে ৩৩৬ রান করার পরও হারতে হচ্ছে এ গটনা খুবই বিরল। যা ঘটেছে ভারত-ইংল্যান্ড ওয়ান ডে সিরিজের দ্বিতীয় এক দিনের ম্যাচে। আর এরপরই বারতীয় বোলিং নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে এবং সেই প্রশ্ন ওটাও স্বাভাবিক। কেন ক্রুণাল পাণ্ডিয়াকে দিয়ে ১০ ওভার বল করানো হলো সে প্রশ্ন বারবার উঠছে। এবং কেন হার্দিক পাণ্ডিয়াকে দিয়ে বল করানো হলো না সে প্রশ্নও উঠেছে। তবে এই প্রশ্নের উত্তর ভারত অধিনায়ক দিলেও সে বিষয়ে প্রশ্ন ওঠা থামছে না। এবার এই বিষয়ে মুখ খুললেন সুনীল গাভাসকার। দ্বিতীয় একদিনের ম্যাচের পর সম্প্রচারকারী চ্যানেলে ভারতের প্রাক্তন ব্যাটসম্যান বলেন, ‘‘দ্বিতীয় একদিনের ম্যাচে ভারতীয় বোলাররা একেবারেই ভাল বল করতে পরেনি। ক্রুণালের পক্ষে ১০ ওভার বল করা সম্ভব নয়। তাই ওকে পঞ্চম বোলার হিসেবে ব্যবহার করা যাবে না। শুক্রবার দলে যুজবেন্দ্র চহালের মত বোলার দরকার ছিল।’’

তিনি আর বলেন,‘‘ক্রুণাল ও হার্দিক মিলিয়ে ১০ ওভার বল করতেই পারে। তবে তৃতীয় একদিনের ম্যাচের আগে ভারতের চতুর্থ, পঞ্চম, ষষ্ঠ বোলার নিয়ে চিন্তা ভাবনা করা খুবই জরুরী।’’ দ্বিতীয় একদিনের ম্যাচে জনি বেয়ারস্টো ও বেন স্টোকসের ওপর সেভাবে চাপ সৃষ্টি করতে পারেননি ভারতীয় বোলাররা। এমনটাই মত গাওস্করের।

তিন ম্যাচের সিরিজে এখন ১-১ অবস্থা। তৃতীয় ম্যাচ ফাইনাল। টেস্ট তারপর টি২০, এবার কি ওয়ান ডে-তেও ভারত সিরিজ জিততে পারবে ইংল্যান্ডকে হারিয়ে ? সেই প্রশ্নই ঘুরপাক খাচ্ছে।  

మరింత సమాచారం తెలుసుకోండి: