আইপিএলের (IPL) কাউন্টডাউন শুরু হয়ে গিয়েছে। ইডেনে অনুশীলন ইতিমধ্যেই শুরু করে দিয়েছে নাইট বাহিনীও। তবে বৃহস্পতিবার কেকেআর অনুশীলনে প্রত্যেকের নজর ছিল আন্দ্রে রাসেলের দিকে। আসন্ন আইপিএলে তাঁর ওপরেই অনেকাংশে নির্ভরশীল টিম কেকেআর। এদিন ৩ দফায় অনুশীলন করতে দেখা যায় আন্দ্রে রাসেলকে। থ্রোডাউনে দীর্ঘক্ষন ব্যাটিং করলেন এই ক্যরিবিয়ান ব্যাটার। শুধু ব্যাটিং করলেনই না। বড় বড় শটও খেললেন। কোচ চন্দ্রকান্ত পন্ডিতের সঙ্গে আলাদা করে কথাও বলেন রাসেল। রাসেলকে গুরুত্বপূর্ণ পেপটক দেন পন্ডিত। রাসেল ছাড়া রিঙ্কু সিং, নীতিশ রানা, ভেঙ্কটেশ আইয়ারদেরও ঘাম ঝরাতে দেখা যায়। রাসেলের মতো অন্যান্য কেকেআর ব্যাটারদেরও তিন দফায় অনুশীলন করানো হয়। পেসার-স্পিনার-থ্রোডাউনের বিরুদ্ধে এদিন ব্যাটাররা অনুশীলন করেন। আজকের অনুশীলন শুরু হয় ড্রিলস, স্ট্রেচিং এবং ক্যাচ প্র্যাকটিসের মধ্য দিয়ে। খুব দ্রুত কেকেআর শিবিরে যোগ দেবেন উমেশ যাদব।

সূত্রের খবর অনুযায়ী, নাইটদের বোলিং ভাগের অন্যতম প্রধান অস্ত্র লকি ফার্গুসন চোটের কারণে আইপিএলের প্রথম দিকের বেশ কিছু ম্যাচ খেলতে পারবেন না । সম্প্রতি নিউজিল্যান্ডের বোলিং কোচ শেন যুর্গেনসন জানিয়েছেন, নিউজিল্যান্ডের এই পেসার অকল্যান্ডের হয়ে প্রথম শ্রেণির ম্যাচ খেলতে গিয়ে চোট পান। এর ফলে ফার্গুসন শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচ থেকে ছিটকে যান।

ফার্গুসন গত মরশুমে গুজরাট টাইটানের হয়ে দুর্দান্ত বল করেন। ১৪ ম্যাচে ১২ উইকেটও রয়েছে তাঁর ঝুলিতে। শুধু তাই নয় ২০২২ আইপিএলের দ্রুততম বলটিও করেছিলেন লকি। ১৫৭.৩ স্পিডে বলটি করেছিলেন তিনি। এর পাশাপাশি তিনি ডেথ ওভার স্পেশালিস্টও।

మరింత సమాచారం తెలుసుకోండి: