নিজামুদ্দিনে যোগদানকারী তবলিগীদের নিয়ে গোটা দেশে আলোড়ন উঠেছে, পুলিশ প্রসাশন হন্যে হয়ে খুঁজছে তাদের। এরই মধ্যে কয়েক দিন ধরে লুকিয়ে থেকে দেশে ফেরার বিমান প্রায় ধরেই ফেলেছিলেন মালয়েশিয়ার ৮ জন। শেষ মুহূর্তে দিল্লি বিমানবন্দর থেকে তাদের ধরে ফেলল বিমানবন্দর কর্তৃপক্ষ। তাঁদের দিল্লি পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে বলে বিমানবন্দর প্রশাসন সূত্রে খবর।

 

দেশে  করোনার সংক্রমণ রুখতে গত ২২ মার্চ থেকে আন্তর্জাতিক উড়ান বন্ধ। বিভিন্ন দেশ থেকে ভারতে এসে আটকে পড়া নাগরিকদের দেশে নিয়ে যেতে বিশেষ বিমান পাঠাচ্ছে ভারতে। রবিবার তেমনই একটি বিশেষ বিমান পাঠায় মালয়েশিয়া সরকার। সেই বিমানে ওঠার চেষ্টা করেছিলেন ওই ৮ জন। কিন্তু শেষ মুহূর্তে অভিবাসন দফতর তাঁদের আটকে দেয়। তার পর দিল্লি পুলিশ ও স্বাস্থ্য দফতরের হাতে তুলে দেওয়া হয় তাঁদের। জানা গিয়েছে, স্ক্রিনিং ও মেডিক্যাল টেস্টের পরে তাঁদের কোয়রান্টিনে পাঠানো হতে পারে।

 

ইতিমধ্যেই তবলিগ জামাতে যোগ দেওয়া ৯৬০ জন বিদেশিকে কালো তালিকাভুক্ত করেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। ভিসার নিয়ম ভেঙে ট্যুরিস্ট ভিসায় এসে ধর্মীয় অনুষ্ঠানে যোগ দেওয়ায় তাঁদের বিরুদ্ধে ফরেনার্স অ্যাক্টে আইনি ব্যবস্থাও নেওয়ার কথা জানিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রক। কিন্তু তার পরেও এই আট জন কী ভাবে লুকিয়ে ছিলেন এবং সরাসরি বিমানবন্দর পর্যন্ত পৌঁছে গেলেন, তা নিয়ে প্রশ্ন উঠেছে। দিল্লি পুলিশ সূত্রে খবর, প্রত্যেকে আলাদা আলাদা জায়গায় লুকিয়ে ছিলেন তাঁরা।

 

 

మరింత సమాచారం తెలుసుకోండి: