দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে নেতৃত্ব দেবেন লোকেশ রাহুল। আইপিএলে ভাল খেলার ফলে দলে এল একাধিক নতুন মুখ। ফিরলেন দীনেশ কার্তিকও। এই সিরিজে কোচের ভূমিকায় দেখা যেতে পারে ভিভিএস লক্ষ্মণকে। সুযোগ পেলেন পেসার উমরান মালিক (Umran Malik) ও অর্শদীপ সিং (Arshdeep Singh)। ফিরলেন অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়াও (Hardik Pandya)। তবে ইংল্য়ান্ডে টেস্ট সিরিজের কথা মাথায় রেখে বিশ্রামে পাঠানো হয়েছে দলের দুই ব্যাটিং সুপারস্টার বিরাট কোহলি (Virat Kohli) ও রোহিত শর্মাকে (Rohit Sharma)। টি-২০ সিরিজে নেই ভারতের পেসার ট্রায়ো জসপ্রীত বুমরা (Jasprit Bumrah) মহম্মদ শামি (Mohd Shami) ও মহম্মদ সিরাজও (Mohd Siraj)।

একনজরে দেখে নিন ভারতের স্কোয়াড -

অধিনায়ক কেএল রাহুল (KL Rahul, Capt), রুতুরাজ গায়কোয়াড় (Ruturaj Gaikwad), ঈশান কিশান (Ishan Kishan), দীপক হুডা (Deepak Hooda), শ্রেয়স আইয়ার (Shreyas Iyer), সহ-অধিনায়ক ঋষভ পন্থ (Rishabh Pant,VC), দীনেশ কার্তিক (Dinesh Karthik), হার্দিক পাণ্ডিয়া (Hardik Pandya), ভেঙ্কটেশ আইয়ার (Venkatesh Iyer), যুজবেন্দ্র চাহাল (Y Chahal), কুলদীপ যাদব (Kuldeep Yadav), অক্ষর প্যাটেল (Axar Patel), রবি বিষ্ণোই (R Bishnoi), ভুবনেশ্বর কুমার (Bhuvneshwar Kumar), হর্ষল প্যাটেল (Harshal Patel), আবেশ খান (Avesh Khan), অর্শদীপ সিং (Arshdeep Singh), ও উমরান মালিক (Umran Malik)

চলতি আইপিএলে ৫.৫ কোটি টাকায় তিনি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে (Royal Challengers Bangalore (RCB) এসেছেন। ফাফ দু প্লেসিসের (Faf du Plessis) টিমের হয়ে তিনি ফুল ফোটাচ্ছেন। হয়ে উঠছেন ফিনিশার। এখনও পর্যন্ত তিনি ২৮৭ রান করেছেন। তাঁর স্ট্রাইক রেট ১৯১.৩৩। গড় ৫৭.৫৪। ভারতের একাধিক প্রাক্তন ক্রিকেটার বলেছিলেন যে, কার্তিকের দেশের জার্সিতে ফেরা সময়ের অপেক্ষা। আর হল সেটাই।

మరింత సమాచారం తెలుసుకోండి: