আগামী ৭ জুন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে (WTC Final) ওভালের মাঠে মুখোমুখি হবে ভারত (India) এবং অস্ট্রেলিয়া (Australia)। দেড় মাসেরও বেশি আগে সেই বহু-প্রতীক্ষিত সেই ম্যাচের জন্য ১৭ জনের দল ঘোষণা করে দিল অজি বোর্ড। ১৬ জুন থেকে শুরু হওয়া অ্যাশেজ সিরিজের (Ashes Series) প্রথম দুই টেস্টের জন্যও এই একই দল থাকবে। দীর্ঘদিন ধরে অফ ফর্মে রয়েছে ডেভিড ওয়ার্নার (David Warner), জল্পনা চলছে তাঁর অবসর নিয়েও। তা সত্ত্বেও তাঁকে দলে নেওয়া হয়েছে। অস্ট্রেলিয়ার বিখ্যাত পেস ব্যাটারি, প্যাট কামিন্স (Pat Cummins), মিচেল স্টার্ক (Mitchell Stark) এবং জশ হ্যাজেলউড (Josh Hazelwood) থাকছেনই।

অস্ট্রেলিয়া দল ঘোষণা করলেও ভারতের এখন তেমন পদক্ষেপ নেওয়ার কোনও সম্ভাবনা নেই। আইপিএল শেষ হওয়ার পর ক’জন সুস্থ, চোটমুক্ত থাকেন সেটাই বড় প্রশ্ন। আইপিএল শেষ হওয়ার এক সপ্তাহের মধ্যেই টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। এ নিয়ে অনেক আগেই উদ্বেগ প্রকাশ করেছিলেন হেড কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। প্লেয়ারদের চোট-আঘাত নিয়ে চিন্তিত দ্য ওয়াল চেয়েছিলেন দলের হেভিওয়েট ক্রিকেটারদের বিশ্রাম। আইপিএলের (IPL) মতো পরিশ্রম সাপেক্ষ টুর্নামেন্টে সব ম্যাচ খেলার পর বিরাট কোহলি (Virat Kohli), রোহিত শর্মারা (Rohit Sharma) কতটা তরতাজা থাকবেন তাতে সন্দেহ আছে।

এর সঙ্গে আগে থেকে চোট পাওয়া প্লেয়ার তো আছেই। দেশের এক নম্বর পেসার জশপ্রীত বুমরা (Jashprit Bumrah) বিশ্বকাপটাই খেলতে পারবেন কি না সন্দেহ। শ্রেয়স আইয়ারেরও (Shreyas Iyer) একই অবস্থা। গাড়ি দুর্ঘটনায় আরও এক দেড় বছর পাওয়া যাবে না ঋষভ পন্থকে (Rishabh Pant)। যাঁরা টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলবেন, চেতেশ্বর পুজারা বাদ দিয়ে সবাই আইপিএল খেলছেন।

మరింత సమాచారం తెలుసుకోండి: