বিশ্বকাপ (CWC 2023) এবং এশিয়া কাপে (Asia Cup 2023) পাকিস্তান (Pakistan) আর ভারতের (India) খেলা নিয়ে ডামাডোল অব্যাহত। আইসিসির (ICC) সূচি প্রকাশের পরেও পাকিস্তান ক্রিকেট বোর্ড (PCB) টালবাহানা করছে। অন্যদিকে এশিয়া কাপ খেলতে ওয়াঘার ওপারে যাবেন না রোহিত শর্মারা (Rohit Sharma), এই অবস্থানে অনড় বিসিসিআই (BCCI)। শেষ অবধি ঠিক ছিল, এশিয়া কাপের সব ম্যাচ শ্রীলঙ্কার (Sri Lanka) মাটিতে খেলবে ভারত। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের রিপোর্ট, ভারতের সব ম্যাচ হবে শ্রীলঙ্কার পাল্লেকেলে স্টেডিয়ামে (Pallekele Stadium)। তার মধ্যে ৫ সেপ্টেম্বর পাকিস্তানের বিরুদ্ধে খেলা। দুই দেশ সুপার ফোরে উঠলে ফের এই মাঠেই ১০ সেপ্টেম্বর মহাম্যাচ।

৫ সেপ্টেম্বর বাবর আজমদের (Babar Azam) বিরুদ্ধে এশিয়া কাপ অভিযান শুরু করছে টিম ইন্ডিয়া (Team India)। এরপর ৭ সেপ্টেম্বর প্রথমবার সুযোগ পাওয়া নেপালের (Nepal) বিরুদ্ধে ম্যাচ। এশিয়ান ক্রিকেট কাউন্সিল (ACC) এখনও পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করেনি, কিন্তু সূত্রের খবর, পাল্লেকেলেতেই সব ম্যাচ খেলবে ভারত।
ভারতকে পাকিস্তানে খেলতে আনার জন্য মরিয়া হয়ে উঠেছিলেন সে দেশের ক্রীড়ামন্ত্রী এহসান মাজারি (Ehsan Mazari)। উল্টোদিকে শ্রীলঙ্কায় ভারতের ম্যাচ খেলায় সবুজ সংকেত দেন পিসিবির নতুন চেয়ারম্যান জাকা আশরাফ (Zaka Ashraf)।

টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচ খেলা হবে লাহোরের (Lahore) গদ্দাফি স্টেডিয়ামে (Gaddafi Stadium)। ৩১ আগস্ট সেই ম্যাচে মুখোমুখি আয়োজক দেশ এবং নবাগত নেপাল। শ্রীলঙ্কা, বাংলাদেশ (Bangladesh) এবং আফগানিস্তানও (Afghanistan) তাদের লিগ ম্যাচ লাহোরেই খেলবে। দুই গ্রুপের দুটি করে মোট চারটে দল সুপার ফোরে যাবে। ভারত আগেই শ্রীলঙ্কায় থাকবে, বাকিরা এবার সে দেশে পাড়ি দেবে।

প্রসঙ্গত, ভারত পাকিস্তানে না যাওয়ার জেদে অটল থাকলেও পাকিস্তান কিন্তু ভারতে এসে বিসিসিআইয়ের পছন্দমতো মাঠেই খেলবে। বিরাট কোহলিদের বিরুদ্ধে আমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়াম (Narendra Modi Stadium), অস্ট্রেলিয়ার (Australia) বিরুদ্ধে বেঙ্গালুরু এবং চেন্নাইতে আফগানিস্তানের বিরুদ্ধে খেলবেন বাবররা। এই তিন ম্যাচের ভেন্যু নিয়েই আপত্তি ছিল পিসিবির। তাতে অবশ্য কর্ণপাত করেনি বিসিসিআই।  

మరింత సమాచారం తెలుసుకోండి: