এই প্রেক্ষাপটে এবার বিনামূল্যে আরও করোনার প্রতিষেধক সরবরাহ করার সিদ্ধান্ত নিল কেন্দ্রীয় সরকার। রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলিকে প্রায় ১ কোটি ৯২ লাখ টিকা দেওয়ার ঘোষণা করা হল। এই ভ্যাকসিনের জন্য রাজ্য বা কেন্দ্রশাসিত অঞ্চলগুলিকে কোনও টাকা দিতে হবে না। আগামী রবিবার থেকে টিকা পৌঁছে দেওয়ার কাজ শুরু হবে। একথা জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর। শুক্রবার টুইটারে পোস্টটি করেছেন কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকর (Prakash Javdekar)। তিনি লিখেছেন, 'কেন্দ্রীয় সরকার বিনামূল্যে ১ কোটি ৯২ লক্ষ টিকা সরবরাহ করতে চলেছে। সব রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলিতে এই টিকা পৌঁছে যাবে। আগামী ১৬-৩১ মে-র মাঝে ১৫ দিনে এই টিকা পৌঁছে দেওয়া হবে'।

হ্যাশট্যাগে কেন্দ্রীয় মন্ত্রী আরও লিখেছেন, 'ভারত করোনার বিরুদ্ধে যুদ্ধ জারি রেখেছে। টিকা-ই সুরক্ষা কবচ'। কেন্দ্রের টিকানীতি নিয়ে গোটা দেশজুড়ে যখন বিরোধীরা সরব, বিভিন্ন রাজ্যে ক্ষোভ দানা বাঁধছে কেন্দ্রের টিকা বণ্টান নিয়ে, সেই সময়েই এল জাভড়েকরের টুইট। উল্লেখ্য, দেশে গত জানুয়ারি মাস থেকে শুরু হয়েছে টিকাকরণ। এই মুহূর্তে দেশে দুটি টিকা দেওয়া হচ্ছে। অক্সফোর্ডের কোভিশিল্ড ও ভারত বায়োটেকের কোভ্যাক্সিন দেওয়া হচ্ছে।


অন্যদিকে, অক্সিজেন নিয়ে ফের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। চিঠিতে প্রধানমন্ত্রীকে মুখ্যমন্ত্রী জানিয়েছেন, হাসপাতালে অক্সিজেন কারখানা করতে চায় রাজ্য। মোট ৭০টি করাখানা করতে চায় রাজ্য সরকার। কিন্তু কেন্দ্র মাত্র ৪টির অনুমতি দিয়েছে।


మరింత సమాచారం తెలుసుకోండి: