বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে সেরা ছন্দে দিচ্ছে জিম্বাবোয়ে (Zimbabwe)। ওয়েস্ট ইন্ডিজকে (West Indies) হারানোর পর এবারে ইউএসএ (U.S.A)-কে উড়িয়ে দিল জিম্বাবোয়ে। ওয়ান ডে ক্রিকেটের ইতিহাসে প্রথমবারের জন্য চারশো রানের গণ্ডি পার করলো জিম্বাবোয়ে। একইসঙ্গে ওয়ান ডে ক্রিকেটের ইতিহাসে দ্বিতীয় সর্বাধিক বড় জয় ছিনিয়ে নিল জিম্বাবোয়ে। যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে ৩০৪ রানে জয় ছিনিয়ে নিলেন সিকন্দর রাজারা।

প্রথমে ব্যাট করতে নেমে ৪০৮ রান তোলে জিম্বাবোয়ে। জবাবে ১০৪ রানে অল আউট হয়ে যায় যুক্তরাষ্ট্র। জিম্বাবোয়ের সিন উইলিয়ামস ১০১ বলে ১৭৪ রানের ইনিংস খেলেন। মারলেন ২১টি চার এবং ৫টি ছয়। স্ট্রাইক রেট ১৭২.২৮। এছাড়া সিকন্দর রাজা ৪৮ (২৭ বল) এবং রিয়ান বার্ল করেন ৪৭ (১৬ বল) রান।

জবাবে ব্যাট করতে নেমে মাত্র ১০৪ রানে শেষ হয়ে যায় জিম্বাবোয়ের ইনিংস। তিনজন ব্যাটার ছাড়া বাকি ব্যাটারদের রানসংখ্যা ডবল ডিজিট স্পর্শ করেনি। জিম্বাবোয়ের বোলারদের মধ্যে রিচার্ড এবং সিকন্দর নেন ২টি করে উইকেট। অনবদ্য ইনিংস খেলার জন্য ম্যাচের সেরা হন জিম্বাবোয়ের সিন উইলিয়ামস।


অন্যদিকে,  ঘরোয়া ক্রিকেটে টানা পারফর্ম্যান্স, দুর্দান্ত গড়, অজস্র রান, তাও ওয়েস্ট ইন্ডিজ সফরের দলে জায়গা হয়নি সরফরাজ খানের (Sarfaraz Khan)। বরং আইপিএলে (IPL) ভালো পারফর্ম্যান্স করা যশস্বী জয়সওয়াল (Jashasvi Jaiswal) এবং ঋতুরাজ গায়কোয়াড় (Ruturaj Gaikwad) সুযোগ পেয়েছেন। কিন্তু কেন এই অবিচার? বিসিসিআইয়ের (BCCI) এক সূত্র জানিয়েছে, ক্রিকেটীয় কারণ নয়, সরফরাজকে দলে নেওয়া হয়নি শৃঙ্খলাজনিত কারণে এবং কিছুটা ফিটনেসের কারণে। শৃঙ্খলা ইস্যুতে এই প্রথম কোনও ভারতীয় ক্রিকেটারের উপরে কোপ পড়ল এমন নয়। এই প্রতিবেদনে রইল এমন আরও তিন ঘটনার কথা।  

మరింత సమాచారం తెలుసుకోండి: