তাজ্জব করা ঘটনা। উত্তরপ্রদেশের বারাণসীতে এক মহিলা জন্ম দিলেন কোভিড পজেটিভ সন্তানের। মহিলার করোনা ছিল না, কিন্তু তাঁর সন্তান ভূমিষ্ঠ হল করোনা আক্রান্ত। বারাণসী হিন্দু ইউনিভার্সিটি হাসপাতালে ঘটে এমন ঘটনা। এমন ঘটনা কী করে হল তার জন্য তদন্ত শুরু হয়েছে। মনে করা হচ্ছে RT-PCR টেস্টের সময় গর্ভবতী মহিলার নমুনায় ভাইরাসের উপস্থিতি সেনসিটিভি মার্কের থেকে কম আসায় তাঁর করোনা ধরা পড়েনি। 

গত ২৪ মে সুপ্রিয়া নামের এক গর্ভবতী মহিলাকে বারাণসী হিন্দু ইউনিভার্সিটি হাসপাতালে ভর্তি করা হয়। সেইদিনই তাঁর করোনা পরীক্ষা করা হয়। পরদিন সুপ্রিয়ার করোনা পরীক্ষার ফল নেগেটিভ আসে। এরপর ২৫মে সে সন্তানের জন্ম দেয়। সুপ্রিয়ার নবাগত সন্তানের করোনা পরীক্ষার ফল আসার পর সবাই অবাক। করোনা নেগেটিভ মায়ের সন্তান করোনা পজেটিভ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর লোকসভা কেন্দ্রের মধ্যে পড়ে এই এলাকা। তবে করোনা হলেও সন্তানের শারীরিক অবস্থা ভাল আছে। তার মাও সুস্থ আছে। কদিন আগে লখনউয়ে করোনায় একেবারে খারাপভাবে আক্রান্ত হওয়া একেবার কম ইমিউনি সিস্টেম থাকা ৩৫ বছরের মহিলা সুস্থ একেবারে সুস্থ সন্তানের জন্ম দেন।

অন্যদিকে, ইয়াসে ক্ষতিগ্রস্ত ওড়িশা, পশ্চিমবঙ্গ ও ঝাড়খণ্ডের জন্য ১ হাজার কোটি টাকা বরাদ্দ করল কেন্দ্রীয় সরকার। ঘূর্ণিঝড় ইয়াস-এর জন্য ক্ষয়ক্ষতির নথিপত্র দিয়ে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্য সফররত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে দাবি করেছিলেন ২০ হাজার কোটি টাকা। মোদী দিলেন কত? প্রাথমিক পর্যায়ে ৫০০ কোটি। তা-ও বাংলা এবং ঝাড়খন্ড মিলিয়ে। অর্থাৎ, একেকটি রাজ্যের ভাগে ২৫০ কোটি করে। তবে পাশাপাশিই জানানো হয়েছে, কেন্দ্রীয় দল এসে ক্ষয়ক্ষতির পরিমাণ আরও খতিয়ে দেখে পরবর্তী পর্যায়ে অর্থবরাদ্দের প্রস্তাব করবে।

మరింత సమాచారం తెలుసుకోండి: