ভরদুপুরে উত্তপ্ত হয়ে উঠেছে দিল্লির জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয় চত্বরে। এক অপরিচিত ব্যক্তির হাতে বন্দুক, বিক্ষোভকারীদের দিকে তাক করে গুলি ছুড়ে তাঁর হুমকি, “এই নাও তোমাদের স্বাধীনতা।” কালো জ্যাকেট পরা যুবকের এ হেন আচরণে রীতিমতো উত্তেজনা ছড়ায় জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ে। এ ঘটনায় ওই বিশ্ববিদ্যালয়ের এক পড়ুয়া গুরুতর আহত হন।
ওই যুবককে গ্রেফতার করেছে পুলিশ।সে বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া নয় বলে জানা গেছে ।তার ছোড়া গুলিতে সাহিব নামের এক পড়ুয়া আহত হয়েছেন বলে জানা গিয়েছে। তাঁর হাতে গুলি লাগে। সেই সময়ই ওই মিছিল লক্ষ্য করে পিস্তল তাক করেন। এই ঘটনার পরে ছাত্ররা ধরে ফেলেন ওই যুবককে। গ্রেফতার করা হয় ওই যুবককে। তাঁর ফেসবুক প্রোফাইলে স্পষ্ট,  তিনি দীর্ঘ সময় ধরে পরিকল্পনা করেছেন এই হামলার। বারবার হুমকি দিয়ে পোস্ট করেছেন। কোনও পোস্টে লেখা, ‘শাহিন ভাগ খেল খতম,’  কোথাও লেখা, ‘এই আমার শেষযাত্রা’। ‘আমি এখানে একা হিন্দু’, এমনও পোস্ট দিয়েছেন এই ব্যক্তি। পিস্তল উঁচিয়ে লাইভ করেছেন। তাঁর বক্তব্য,  জনৈক চন্দন নামক ব্যক্তির হত্যার বদলায় এই ঘটনা ঘটিয়েছেন তিনি। ঘটনার কিছুক্ষণের মধ্যেই ফেসবুক থেকে অ্যাকাউন্টটি ডিলিট করা হয়।
এ দিন গোপালের গুলিতে আহত হন শাদাব ফারুক নামের এক ছাত্র। গুলি লাগে তাঁর বাঁ হাতে। কাশ্মীরি এই যুবককে প্রথমে ‘হোলি ফ্যামিলি’ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে তাঁকে অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সের ট্রমা সেন্টারে নিয়ে ভর্তি করানো হয়েছে।

మరింత సమాచారం తెలుసుకోండి: