সিরিজ নির্ণায়ক ম্যাচে বড় রেকর্ডের সামনে ভারত অধিনায়ক বিরাট কোহলি। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি ২০ সিরিজের প্রথম ম্যাচে দাপটের সঙ্গে জেতে ভারত। জ্বলে উঠেছিল বিরাট কোহলির ব্যাট। করেছিলেন অপরাজিত ৯৪ রান। তবে দ্বিতীয় ম্যাচে মাত্র ১৯ রানেই প্যাভিলিয়নে ফিরতে হয়। আর হারতে হয় ভারতকেও। তবে দিবিতীয় টি২০-তে শিবম দুবের পারফরম্যান্স নজর কেড়েছে। তিন নম্বরে ব্যাট করতে নেমে ক্যারিয়ারের প্রথম হাফ সেঞ্চুরি করেন। ৫৪ রানের মারকাটারি ইনিংস খেলেন।

 

 

এবার সিরিজ নির্ণায়ক ম্যাচে মুম্বইয়ে ভারত-ওয়েস্ট ইন্ডিজ মুখোমুখি হবে। আর এই ম্যাচেই মাত্র ৬ রান করলেই দেশের মাটিতে ১০০০ রান হবে টি ২০ ফর্ম্যাটে। যা আর কোনও ভারতীয়র নেই। তবে নিউজিল্যান্ডের মার্টিন গাপটিল এবং কলিন মুনরো আগেই এই কীর্তি অর্জন করেছেন।

 

 

প্রসঙ্গত, সিরিজের প্রথম ম্যাচে রোহিত শর্মা আউট হওয়ার পর ক্রিজে এসেছিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। কিন্তু প্রথম দিকে টাইমিং ঠিকঠাক হচ্ছিল না। নিজেই নিজের প্রতি বিরক্ত হচ্ছিলেন ভারত অধিনায়ক। তারপর পেলার্ড-উইলিয়ামসদের স্লেজিং চলছিল। তবে সেই ফাঁদে পা দেননি তিনি। ক্রিজে সময় যত কাটিয়েছেন ততই ভয়ঙ্কর হয়ে উঠছিলেন। আর শেষে বিশ্ব ক্রিকেট দেখল বিধ্বংসী কোহলিকে। একের পর এক কব্জির ভেলকিতে দর্শকদের ক্যাচ প্র্যাক্টিস করালেন ‘চেজ মাস্টার’ বিরাট কেহলি। বিরাটের ৫০ বলে ৯৪ নট আউটের সৌজন্যে ক্যারিবিয়ানদের রানের পাহাড় টপকে ৮ বল বাকি থাকতেই ম্যাচ জিতে নিল টিম ইন্ডিয়া।

 

మరింత సమాచారం తెలుసుకోండి: