থমকে গেল 'আদিপুরুষ' মুক্তির দিন। প্রভাস এবং কৃতি স্যানন অভিনীত 'আদিপুরুষ', যেটি এখনও পর্যন্ত ভারতীয় সিনেমার সবচেয়ে ব্যয়বহুল চলচ্চিত্রের মধ্যে রয়েছে। পাশাপাশি বিতর্কের খাতিরে এই মুহূর্তে 'আদিপুরুষ' প্রথম থেকেই এগিয়ে। এই ছবির ভিএফএক্স নিয়ে, চরিত্রের লুক নিয়েও বিতর্ক হয়েছে। এমনকি বিতর্ক হয়েছে ছবির পোস্টারকে ঘিরেও।

শোনা গিয়েছিল ট্রাইবেকা ফিল্ম ফেস্টিভ্যালে ১৩ জুন মুক্তি পাবে 'আদিপুরুষ'। সূত্রের খবর ওই দিন মুক্তি পাচ্ছে না ছবিটি। প্রযোজনা সংস্থা গত মাসেই 'আদিপুরুষ'-এর প্রিমিয়ারের তারিখ ঘোষণা করেছিল। ট্রাইবেকা ফিল্ম ফেস্টিভ্যালে এই প্রস্তাবিত প্রিমিয়ারের তারিখ দুই দিন পাল্টানো হয়েছে এবং মজার ব্যাপার হল এই পরিবর্তিত তারিখেও, প্রিমিয়ার শো'র সমস্ত টিকিট ইতিমধ্যেই বিক্রি হয়ে গেছে।

প্রায় ৭০টি দেশে বিভিন্ন ভাষায় একসঙ্গে  মুক্তি পাবে ছবিটি।  'আদিপুরুষ' ছবিটি ইংরেজির পাশাপাশি বিভিন্ন দেশের স্থানীয় ভাষায় মুক্তি পাবে।  ইতিমধ্যেই ভারতে ছবিটি হিন্দি ও তেলেগুর পাশাপাশি তামিল, মালায়ালাম এবং কন্নড় ভাষায় ১৬ জুন মুক্তি পাওয়ার কথা রয়েছে।  সেই সঙ্গে ১৩ জুনের পরিবর্তে ১৫ জুন এই ছবি ট্রাইবেকা ফিল্ম ফেস্টিভ্যালে মুক্তি পাবে ।  


অন্যদিকে, বড়পর্দায় আসছে কৌশিক গঙ্গোপাধ্যায়ের(Koushik Ganguly) নতুন ছবি ‘অর্ধাঙ্গিনী’(Ardhangini)।মুক্তি পেল ছবির নতুন গান ‘শরীর ভাল নেই’(Shorir Valo Nei)।গানটি গেয়েছেন অনুপম রায়(Anupam Roy)।কথা ও সুরও তাঁরই। ছবিতে অভিনয় করেছেন কৌশিক সেন,চূর্ণী গঙ্গোপাধ্যায় ও জয়া আহেসান(Koushik Sen,Churni Ganguly,Jaya Ahasan)। রয়েছেন লিলি চক্রবর্তী এবং অম্বরীশ ভট্টাচার্য(Lily Chakraborty,Ambarish Bhattacharya)।২ জুন সিনেমাহলে মুক্তি পাবে ‘অর্ধাঙ্গিনী’।তবে তার আগে শুনে নেব কেমন হল ছবির নতুন গান।অনুপম রায়ের গান আরও একবার মন জয় করল বাঙালি দর্শক ও শ্রোতাদের। প্রকাশ্যে এসেছে কৌশিক গঙ্গোপাধ্যায়ের নতুন ছবি ‘অর্ধাঙ্গিনী’-র নতুন গান ‘শরীর ভাল নেই’।গানটির সুর ও কথা অনুপম রায়ের।গেয়েওছেন তিনিই।এর আগে কৌশিকের দৃষ্টিকোণ ছবিতে শোনা গিয়েছিল অনুপমের গান।এবার ‘অর্ধাঙ্গিনী’-র গানেও অনুপমোচিত সুরারোপ উপভোগ করতে চলেছেন বাঙালি দর্শক।

‘কাবেরী অন্তর্ধান’-এর পর এবার সিনেমাহলে আসছে কৌশিক গঙ্গোপাধ্যায়ের নতুন ছবি ‘অর্ধাঙ্গিনী’। প্রাক্তন স্ত্রী বনাম বর্তমান স্ত্রী।এক পুরুষের প্রতি দুই নারীর অধিকার নিয়ে দ্বন্দ্ব নতুন কোনও বিষয় নয়।তবে এক ভিন্ন মোড়কে সম্পর্কের গল্পকে ‘অর্ধাঙ্গিনী’-তে তুলে ধরেছেন পরিচালক।ছবিতে অভিনেতা কৌশিক সেনের প্রাক্তন স্ত্রীর ভূমিকায় অভিনয় করেছেন চূর্ণী গঙ্গোপাধ্যায়।এবং বর্তমান স্ত্রীর চরিত্রে দেখা যাবে ওপার বাংলার অভিনেত্রী জয়া আহেসানকে।পাশাপাশি ছবিতে অভিনয় করেছেন লিলি চক্রবর্তী,অম্বরীশ ভট্টাচার্য। বিবাহ বিচ্ছেদের পর কৌশিকের থেকে সম্পূর্ণ দূরত্ব বজায় রেখেছিলেন চূর্ণী।কিন্তু শেষ পর্যন্ত আর তা সম্ভব হল না।হঠাৎই একদিন অসুস্থ হয়ে পড়েন কৌশিক।কোমায় চলে যান তিনি।কঠিন পরিস্থিতির সামাল দিতে চূর্ণীর দ্বারস্থ হন জয়া।ককিন্তু পরিস্থিতি যেমনই হোক,একটা মেয়ের পক্ষে প্রাক্তন স্বামীর  অর্ধাঙ্গিনীর সঙ্গে কি সহজ ব্যবহার করা এতটাই সহজ? এই চরিত্রেই নিজের অভিনয়ের চুড়ান্ত মুন্সিয়ানা দেখিয়েছেন চূর্ণী গঙ্গোপাধ্যায়।অভিনয়ের দাপটে চূর্ণীকে কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি দাঁড় করিয়েছেন জয়া আহেসানও।

বড়পর্দায় দুই অভিনেত্রীর ঠান্ডা লড়াই যে দর্শক বেশ উপভোগ করবেন তা কিন্তু বলার অপেক্ষা রাখে না।প্রাক্তন না বর্তমান কে একজন পুরুষের প্রকৃত অর্ধাঙ্গিনী সেই প্রশ্নেরও মুখোমুখি করে দিয়েছেন পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়।গত সপ্তাহেই মুক্তি পেয়েছে ‘অর্ধাঙ্গিনী’-র প্রথম গান ‘আলাদা আলাদা’।অনুপমের সুরে ও কথায় যে গান গেয়েছেন ইমন চক্রবর্তী।এবার প্রকাশ্যে এল অনুপমের গাওয়া গান ‘শরীর ভাল নেই’।

మరింత సమాచారం తెలుసుకోండి: