আইপিএল-এর অন্যতম স্পনসর হতে চলেছে আপস্টক্স। মিউচুয়াল ফান্ড, স্টক, ডিজিটাল সোনা কেনা বেচা করার একটি মাধ্যম এই সংস্থা। বোর্ডের তরফে বলা হয়ে, “ভারতের অন্যতম সেরা ডিজিটাল ব্রোকারেজ সংস্থার সঙ্গে হাত মেলালো আইপিএল। ৯ এপ্রিল থেকে শুরু হতে চলা এই প্রতিযোগিতার সঙ্গে বেশ কয়েক বছরের জন্য চুক্তি করা হল।” আইপিএল-এর সভাপতি ব্রিজেশ পটেল বলেন, “আইপিএল ২০২১-এর অন্যতম স্পনসর হিসেবে আপস্টক্সের নাম ঘোষণা করতে পেরে আমরা আনন্দিত। তরুণ প্রজন্মের ওপর আপস্টক্সের প্রভাব পড়বে বলেই আমরা মনে করি।”
আপস্টক্সের তরফে তাদের সহ-প্রতিষ্ঠাতা রবি কুমার বলেন, “আইপিএল ২০২১-এর সঙ্গে যুক্ত হতে পেরে আমরা রোমাঞ্চিত। ভারতে ক্রিকেট শুধু মাত্র একটা খেলা নয়, মানুষের সামাজিক জীবনের সঙ্গেও যুক্ত হয়ে গিয়েছে এটা। আইপিএল ভারতীয় ক্রিকেটকে একটা নতুন দিশা দিয়েছে, আপস্টক্সও ভারতের অর্থনীতির দুনিয়ায় এক নতুন দিশা। ২ সংস্থার মধ্যে এই মিলটাই যেন এক সঙ্গে আসতে সাহায্য করেছে একে ওপরকে।”

অন্যদিকে, ৮ বছরের জন্য নিষিদ্ধ হল দুই ক্রিকেটার। ইউনাইটেড আরব এমিরেটসের মহম্মদ নাভিদ (Mohammad Naveed) ও শাইমন আনওয়ার (Shaiman Anwar) ভাটকে নিষিদ্ধ করল ICC।  আইসিসির অ্যান্টি করাপশনাল ট্রাইবুনালে ম্যাচ গড়াপেটার অভিযোগের শুনানি চলে।  আইসিসি অ্যান্টি করাপশন কোড ভেঙেছেন এই দুই ক্রিকেটার।   অভিযোগ সত্য প্রমাণিত হওয়ায় আইসিসি এই দুই ক্রিকেটারকে ৮ বছরের জন্য সব ধরনের ক্রিকেট (Cricket) খেলার জন্য নিষিদ্ধ করল।  

మరింత సమాచారం తెలుసుకోండి: