৩ মাস পর আবারও ক্রিকেটে প্রত্যাবর্তন সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly)।এবারে আইপিএলে (IPL) দিল্লী ফ্র্যাঞ্চাইজির বড় দায়িত্বে মহারাজ। দিল্লি ক্যাপিটালসের ক্রিকেটীয় কার্যকলাপের প্রধান হচ্ছেন তিনি। ২০১৯ আইপিএলে দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) মেন্টরের দায়িত্ব পালন করেছিলেন। কিন্তু বিসিসিআই সভাপতি হওয়ার পর থেকে সেই দায়িত্ব থেকে অব্যাহতি চেয়ে নেন তিনি। আবারও পুরনো ফ্র্যাঞ্চাইজিতে প্রত্যাবর্তন হল সৌরভের বলা যেতে পারে।

অন্যদিকে, রিকি পন্টিং দিল্লি ক্যাপিটালসের হেড কোচের দায়িত্ব পালন করবেন। একসময় কেকেআর-এ একই ড্রেসিংরুম শেয়ার করেছিলেন পন্টিং এবং সৌরভ। এরপর দিল্লি ফ্র্যাঞ্চাইজির হয়ে দুজনের কাজ করা। দুজনের তত্ত্বাবধানে আইপিএলে যথেষ্ট ভালো ফলও করেছিল দিল্লি ক্যাপিটালস।

তবে এবারে চ্যালেঞ্জের মুখে দিল্লি ক্যাপিটালস।কারণ দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ঋষভ পন্থ সম্ভবত খেলছেন না এবারের আইপিএল।সূত্রের খবর, পুরোপুরি চোটমুক্ত হতে এখনও ৩ থেকে ৬ মাস সময় লাগবে। ফলত ভারত বনাম অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ এবং আসন্ন আইপিএলে সম্ভবত খেলছেন না ঋষভ পন্থ।

ডাক্তার কামার আজম বলেন, ‘পন্থকে ৩ থেকে ৬ মাস বিশ্রাম নিতে হবে। লিগামেন্ট চোট থেকে পুরোপুরি মুক্ত হতে সময় লাগবে।’ আর পন্থের পুরোপুরি সুস্থ হতে যদি সময় লাগে, সেক্ষেত্রে আগামী ৯ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া ভারত বনাম অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ এবং আগামী আইপিএলে খেলতে পারবেন না তিনি।পন্থের অনুপস্থিতিতে কাকে দায়িত্ব দেওয়া হয় এবং আগামী আইপিএলের জন্য কী পরিকল্পনা রয়েছে তা অনেকাংশে নির্ভর করছে ২০০৩ বিশ্বকাপ ফাইনালের দুই ফাইনালিস্ট অধিনায়কের ওপর।

మరింత సమాచారం తెలుసుకోండి: