শেষ তিন ম্যাচে গোল পাননি। তিন ম্যাচের সেই খরা কাটালেন তিন গোল দিয়ে। সেই সঙ্গে ভেঙে দিলেন একাধিক রেকর্ড। হ্যাঁ, ম্যাঞ্চেস্টার সিটির (Man City) স্ট্রাইকার এর্লিং ব্রট হালান্ডের (Erling Braut Haaland) কথাই বলছি। রবিবাসরীয় সন্ধ্যায় উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সের (Wolverhampton) বিরুদ্ধে হ্যাটট্রিক করলেন তিনি। ভাঙলেন ইংলিশ প্রিমিয়ার লিগে (EPL) ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর (Cristiano Ronaldo) রেকর্ড।

গত মরশুমে ৩৮ ম্যাচের পর ২৫ গোল করে সর্বোচ্চ গোলদাতা হয়েছিলেন মহম্মদ সালাহ (Mohammad Salah) এবং হিউং মিন সন। ১৯টি ম্যাচে মাঠে নেমে সেই ২৫ গোল করে ফেলেছেন হালান্ড। মরশুমের এখনও ৩৮ ম্যাচ বাকি আছে। ক্লাব ফুটবলে এই নিয়ে ১৬৬টি গোল করলেন নরওয়ের (Norway) প্রতিভা। ম্যান সিটির (Man City) হয়ে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ২১ গোল হয়ে গেল তাঁর।

ইপিএলে এই নিয়ে চারটে হ্যাটট্রিক হয়ে গেল হালান্ডের। তিনি ভেঙে দিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর তিনটে হ্যাটট্রিকের রেকর্ড। এই মুহূর্তে সালাহর সঙ্গে একাসনে বসে আছেন তিনি। দ্রুততম চারটে হ্যাটট্রিকের রেকর্ড এতদিন ছিল রুড ভ্যান নিস্তেলরুইয়ের দখলে। ম্যান ইউয়ের হয়ে ৬৫টি ম্যাচে সেই কীর্তি গড়েছিলেন তিনি। ৮১ ম্যাচে চারটে হ্যাটট্রিকের নজির রয়েছে লিভারপুলের লুই সুয়ারেজের। কিন্তু এসব রেকর্ড এখন ম্লান, কারণ মাত্র ১৯ ম্যাচেই চারটে হ্যাটট্রিক করে ফেলেছেন হালান্ড।

এই মরশুমে আরও একাধিক রেকর্ডের হাতছানি রয়েছে ম্যান সিটি তারকার সামনে। ইপিএলে এক মরশুমে সর্বোচ্চ গোলের রেকর্ড এখনও মো সালার দখলে, তাঁর ছিল ৩২টি গোল। বাকি ১৮ ম্যাচে আট গোল করলেই সে রেকর্ড ভাঙবেন তিনি। প্রিমিয়ার লিগ যখন ২২ দলের ছিল সেই সময় অ্যান্ডি কোল এবং অ্যালান শিয়ারের ৩৪ গোলের রেকর্ড ভাঙতে আর ১০টা গোল চাই হালান্ডের। যে গতিতে এগোচ্ছেন তিনি, তাতে কোনও রেকর্ডই আর অক্ষত থাকবে বলে মনে হয় না। বিশেষ করে ইপিএলে সর্বোচ্চ গোলের রেকর্ডটা তিনি একটা অবিশ্বাস্য জায়গায় নিয়ে যেতে চলেছেন।

మరింత సమాచారం తెలుసుకోండి: