ইংলিশ প্রিমিয়ার লিগ (EPL) জয়ের পথে আরও এক বাড়িয়ে রাখল আর্সেনাল (Arsenal)। বৃহস্পতিবার এভার্টনকে (Everton) ৪-০ ফলাফলে উড়িয়ে দিল তারা। এই জয়ে দ্বিতীয় স্থানে থাকা ম্যান সিটির (Man City) থেকে পাঁচ পয়েন্টে এগিয়ে গেল মিকেল আর্তেতার (Mikel Arteta) দল। ২৫ ম্যাচ খেলে আর্সেনালের সংগ্রহ ৬০ পয়েন্ট, সিটির ৫৫। এক ম্যাচ কম খেলে ৪৯ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে ম্যান ইউ (Man Utd)।

এভার্টনের বিরুদ্ধে কিছুদিন আগেই ১-০ হেরে গিয়েছিল আর্সেনাল। এ ম্যাচে পয়েন্ট নষ্ট করলে লিগ জয়ের স্বপ্ন বড়সড় ধাক্কা খেতে পারত। ম্যাচের শুরুতে ছন্দে ছিল না আর্সেনাল। চাপে পড়ছিল তাদের ডিফেন্স। সে জায়গা থেকে পাঁচ মিনিটের মধ্যে দুই গোল দিয়ে দেয় গানাররা। এ মরশুমে দুরন্ত ফর্মে থাকা বুকায়ো সাকা (Bukayo Saka) একটি গোল করেন এবং আর একটি করান। দ্বিতীয়ার্ধে গোল করেন মার্টিন ওডেগার্ড এবং গ্যাব্রিয়েল মার্তিনেলি।

এদিকে একই দিনে ছিল এফএ কাপের (FA Cup) পঞ্চম রাউন্ডের খেলা। পরশু কোয়ার্টার ফাইনালে উঠেছিল ব্রাইটন, ব্ল্যাকবার্ন রোভার্স, ফুলহ্যাম এবং ম্যান সিটি। গতকাল উঠল গ্রিমসবি, বার্নলি, ম্যান ইউ এবং শেফিল্ড। উল্লেখযোগ্য, এবার পঞ্চম রাউন্ডে বেশ কিছু নীচের ডিভিশনের ক্লাব প্রিমিয়ার লিগ ক্লাবদের হারিয়ে দিয়েছে। টটেনহ্যামের (Tottenham) মতো বড় দল শেফিল্ডের কাছে হেরে বিদায় নিয়েছে।

তবে পিছিয়ে থেকেও দারুণভাবে জিতল এরিক টেন হাগের (Eric Ten Hag) ম্যাঞ্চেস্টার ইউনাইটেড (Manchester United)। প্রথমার্ধ গোলশূন্য থাকার পর ৫৪ মিনিটে ওয়েস্ট হ্যামের হয়ে গোল দেন সাইদ বেনরামা। ৭৭ মিনিটে আত্মঘাতী গোলে সমতা ফেরায় ম্যান ইউ। ৭৩ মিনিটে ক্যাসেমিরোর করা গোল অফসাইডের জন্য বাতিল হয়ে যায়। ৮৯ মিনিট পর্যন্ত ১-১ ছিল। ৯০ মিনিটের মাথায় ঝলসে উঠল ওল্ড ট্রাফোর্ডের নতুন বিস্ময় বালক আলেয়ান্দ্রো গারনাচোর (Alejandro Garnacho) ডান পা। তাঁর বাঁক খাওয়ানো শটের নাগাল পাননি ওয়েস্ট হ্যামের (West Ham) গোলকিপার। অতিরিক্ত সময়ের একেবারে শেষ মাথায় আরও একটি গোল পুরে দেন ফ্রেড। ম্যান ইউয়ের পক্ষে ৩-১ ফলাফলে খেলা শেষ হয়।

మరింత సమాచారం తెలుసుకోండి: