তৃতীয় দিনে যেভাবে ভারতীয় ক্রিকেট দল ব্যাট করছিল, তাতে কিছুটা হলে ড্রয়ের আশা ছিল কোহলি ব্রিগেডের। কিন্তু, আজ সকাল থেকে যেভাবে একের পর এক উইকেট ভারতীয় ব্যাটসম্যানরা ছুঁড়ে দিয়ে এলেন, তাহলে সেই আশা ভেস্তে গেল। ২৭৮ রানে গুটিয়ে গেল গোটা দল। এক ইনিংস এবং ৭৬ রানে হেরে গেল কোহলি ব্রিগেড। আর সেইসঙ্গে ইংল্যান্ড এই সিরিজে ১-১ ব্যবধানে সমতা ফিরিয়ে আনল।

চতুর্থ দিনের প্রথম দেড় ঘণ্টায় উলটপালট হয়ে গেল সবকিছু। তৃতীয় দিনের ব্যক্তিগত ৯১ রান সঙ্গে এক রানও যোগ করতে পারলেন না পূজারা। রবিনসনের বলে এলবিডব্লুউ আউট হয়ে ফিরলেন প্যাভিলিয়নে। ব্যক্তিগত ৫৫ রানে আউট হয়ে গেলেন কোহলিও। এরপর ইংল্যান্ডের বোলিং-র সামনে কার্যত দাঁড়াতেই পারলেন না ঋষভ পন্থ, মহম্মদ শামিরা। শেষবেলার অবশ্য কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করেছিলেন রবীন্দ্র জাদেজা। কিন্তু তাঁকে সঙ্গ দেবে কে? শেষপর্যন্ত ২৭৮ অলআউট হয়ে গেল ভারত। এক ইনিংস ও ৭৬ রানে টেস্ট জিতে সিরিজের সমতা ফেরাল ইংল্য়ান্ড। দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট নিলেন ওলি রবিনসন। ওভারটন পেলেন তিনটি উইকেট।

পাশাপাশি, চলতি সিরিজের পাঁচ ইনিংসে সর্বাধিক ৫০৭ রান করার সঙ্গে ইংল্যান্ডের সেরা টেস্ট অধিনায়কের তকমাও পেয়ে গেলেন জো রুট। লিডসে ভারতকে এক ইনিংস ৭৬ রানে হারিয়ে দেওয়ার পর প্রাক্তন অধিনায়ক মাইকেল ভনকে টপকে গেলেন বর্তমান অধিনায়ক রুট।২০০৩ থেকে ২০০৮ পর্যন্ত ৫১টি টেস্টে অধিনায়কত্ব করেছিলেন ভন। জিতেছিলেন ২৬টি টেস্ট। ২০১৭ সালের ১৩ ফেব্রুয়ারি অ্যালিস্টার কুকের হাত থেকে টেস্ট দলের দায়িত্ব নেন রুট। এরপর থেকে তাঁর নেতৃত্বে ৫৫টি টেস্ট খেলেছে ইংল্যান্ড। জিতেছে ২৭টি ম্যাচ। ১৯টি টেস্ট ড্র করার পাশাপাশি হেরেছেন মাত্র ৭ ম্যাচে।

మరింత సమాచారం తెలుసుకోండి: