এলাকা দখলকে কেন্দ্র করে ফের উত্তপ্ত হয়ে উঠল ব্যারাকপুর শিল্পাঞ্চল। ঘটনার জেরে আক্রান্ত হন বিজেপি সাংসদ অর্জুন সিং। পুলিশের লাটির আঘাতেই তাঁর মাথা ফেটেছে বলে অভিযোগ করেন তিনি।

স্থানীয় সূত্রে খবর, ঘটনার সূত্রপাত রবিবার সকাল ১০টা নাগাদ। বিজেপির অভিযোগ, তৃণমূল মিছিল করে বাঁশ, লাঠি নিয়ে এসে শ্যামনগরের ফিডার রোডের পার্টি অফিস দখল করতে আসে। ছিঁড়ে ফেলা হয় বিজেপির পাতাকা, ভাঙচুর করা চেয়ার টেবিল। এই পরিস্থিতিতে বিজেপিও বাধা দেয়। দু’পক্ষের মত খণ্ডযুদ্ধ বেঁধে যায়। পরস্থিতি ক্রমশই নিয়ন্ত্রণের বাইরে বেরিয়ে যেতে থাকে। খবর পেয়ে ঘটনাস্থলে আসেন ব্যারাকপুরের সাংসদ অর্জুন সিং। তিনি বলেন, ‘আমি একটা রক্তদান শিবিরে যাচ্ছিলাম। জানতে পারি আমাদের ফিডার রোডের পার্টি অফিস দখল করতে এসেছে তৃণমূল। আমি পৌঁছই সেখানে। আমার গাড়ি যেতেই ইট ছুঁড়তে থাকে তৃণমূল আশ্রীত দুষ্কৃতিরা।’ বিজেপির অভিযোগ যে কোনও মুহূর্তে আহত হতে পারতেন সাংসদ। সমস্ত ঘটনা পুলিশের সামনেই ঘটে বলে বিজেপির অভিযোগ।

এরপরই বিক্ষোভ দেখাতে শুরু করে বিজেপি। ঘটনাস্থলে পৌঁছয় বিশাল পুলিশ বাহিনী। পুলিশের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন সাংসদও। পরে অর্জুন সিং অভিযোগ করেন পুলিশের লাঠির আঘাতেই তাঁর মাথা ফেটে যায়। আহত হন বিধায়ক পবন সিংও। যদিও পাল্টা হিসাবে তৃণমূল নেতা জ্যোতিপ্রিয় মল্লিক বলেছেন, আমরা কোনও পার্টি অফিস দখল করছি না। লোকসভা ভোটের আগে আমাদের ৩০০ পার্টি অফিস বিজেপি দখল করেছে। শ্যামনগরের পার্টি অফিস সেরকমই একটি। আমরা আমাদেরই দখল হয়ে যাওয়া পার্টি অফিস উদ্ধার করছি। এখন ওই এলাকায় আরও ১৮০টি পার্টি অফিস দখল হয়ে আছে।

সোমবার ১২ ঘন্টার ব্যারকাপুর বনধ ডেকেছে বিজেপি।


మరింత సమాచారం తెలుసుకోండి: