বোমা ফাটালেন কংগ্রেস নেতা দিগ্বিজয় সিং । একটা প্রচার চলছে মুসলিমরা নাকি সন্ত্রাসবাদী । তবে এ পর্যন্ত আমাদের দেশ থেকে যেসব আইএসআই-র চর ধরা পড়েছে তাদের অধিকাংশই হিন্দু । কিন্ত এ তথ্য ঠিক নয় বলে বিজেপি আর্েসেএস দাবি করে থাকে ।
বিজেপি-আরএসএসের এই দাবিকে এবার সরাসরি নস্যাৎ করে দিলেন মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী দিগ্বিজয় সিং । সম্প্রতি তিনি দাবি করেছেন , “ভারতে মুসলিমদের চেয়ে বেশি অ-মুসলিমরা আইএসআই-এর হয়ে গুপ্তচরবৃত্তি করছে”। শনিবার মধ্যপ্রদেশের ভিন্ড শহরে সাংবাদিকদের সঙ্গে আলাপচারিতার সময় দিগ্বিজয় বলেন, “পাকিস্তানের আইএসআই-এর হয়ে গুপ্তচরবৃত্তি মুসলমানরা কম করছেন, অ-মুসলিমরা বেশি।”
পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআই-এর হয়ে কাজ করছে বিজেপি এবং বজরং দল, এই অভিযোগও তোলেন দিগ্বিজয়। “বিজেপি আইএসআই-এর কাছ থেকে টাকা নিচ্ছে। সেদিকে নজর দেওয়া দরকার। আরও একটা কথা আপনাদের বলে দিই – ভারতে মুসলিমদের চেয়ে বেশি আইএসআই-এর হয়ে কাজ করছে অ-মুসলিমরা,” বলেন তিনি।
সম্প্রতি মধ্যপ্রদেশের সাতনায় পাকিস্তান থেকে পরিচালিত সম্ভাব্য সন্ত্রাসবাদী সিন্ডিকেটের সঙ্গে জড়িত থাকার অভিযোগে কিছু ব্যক্তিকে গ্রেফতার করে মধ্যপ্রদেশ পুলিশের সন্ত্রাস দমন শাখা। ধৃতদের মধ্যে একজন, বলবীর সিং, বজরং দলের প্রাক্তন কর্মী। এর আগে ২০১৭ সালেও একই ধরনের অভিযোগে গ্রেফতার হয় বলবীর, কিন্তু জামিনে ছাড়া পেয়ে যায় সে। সাতনার ঘটনার প্রেক্ষিতেই দিগ্বিজয় শনিবার তাঁর মন্তব্য করেন।
রবিবার টুইট করে তিনি জানিয়েছেন যে, বিজেপির তথ্যপ্রযুক্তি শাখা এবং বজরং দল যে আইএসআই-এর কাছ থেকে টাকা নিয়ে পাকিস্তানের হয়ে গুপ্তচরবৃত্তি করতে গিয়ে গ্রেফতার হয়েছে, তাঁর এই অভিযোগ থেকে সরছেন না তিনি।



మరింత సమాచారం తెలుసుకోండి:

isi