অতিমারীর মধ্যে কিছুটা খুশির খবর। সব দিক বিবেচনা করে, রাজ্যে করোনা পরিস্থিতির উন্নতি হওয়ায় রাজ্য সরকারের অনুমতিক্রমে পুনরায় খুলে দেওয়া হলো রাজ্যের চার পর্যটন কেন্দ্র (Tourist Spot)। বুধবার থেকে জনসাধারণের জন্য খুলে দেওয়া হয়েছে সিঙ্গুর থানার অন্তর্গত নিউ দিঘা, পোলবার সুয়াখাল, গোঘাটের গড়মান্দারণ এবং খানাকুলের রাজা রামমোহন পর্যটন কেন্দ্র। নিউ দিঘায় উপস্থিত ছিলেন জেলা পরিষদের কৃষি সেচ কর্মাধ্যক্ষ সভাপতি মনোজ চক্রবর্তী এবং জেলাপরিষদের আধিকারিকরা।

তবে পর্যটনকেন্দ্রগুলি খুলে দেওয়া হলেও পর্যটকদের মাস্ক পরার পাশাপাশি কোভিডবিধি মেনে চলতেই হবে। জানা গিয়েছে, পর্যটন কেন্দ্রগুলি খোলার চার দিন আগে থেকেই স্যানিটাইজেশনের কাজ চালানো হয়েছে। বসার জায়গা থেকে শুরু করে শিশুদের বিনোদন পার্ক-সহ যাবতীয় জিনিস স্যানিটাইজ করা হয়েছে। জানা গিয়েছে, পর্যটন কেন্দ্রগুলি খোলার চার দিন আগে থেকেই স্যানিটাইজেশনের কাজ চালানো হয়েছে। বসার জায়গা থেকে শুরু করে শিশুদের বিনোদন পার্ক-সহ যাবতীয় জিনিস স্যানিটাইজ করা হয়েছে।

অন্যদিকে, ফের ৪০ হাজার ছাড়াল দেশের দৈনিক করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত হয়েছেন ৪১ হাজার ৯৬৫ জন। মঙ্গলবার অবশ্য আক্রান্তের সংখ্যা নেমেছিল ৩২ হাজারের নীচে। করোনা পরীক্ষা গত ২৪ ঘণ্টায় বেশি হওয়ায় আক্রান্তের সংখ্যাও বেড়েছে। প্রায় ৩৫.৬ শতাংশ সংক্রমণ বৃদ্ধি হয়েছে বুধবার। সেই সঙ্গে সংক্রমণের হারও ২ শতাংশের বেশি রয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে, দেশে মোট আক্রান্ত হয়েছেন ৩ কোটি ২৮ লক্ষ ১০ হাজার ৮৫৪ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৩ কোটি ১৯ লক্ষ ৯৩ হাজার ৬৪৪ জন।

మరింత సమాచారం తెలుసుకోండి: