বিজেপি এখনও কয়েক দশক কেন্দ্রে থাকবে। দেশে কোনও দল যখন ৩০ শতাংশ ভোট পায়, সে তখন এত সহজে যাবার নয়। নরেন্দ্র মোদী হারলেও বিজেপি কোথায় যাবে না। এমনকী রাহুল গান্ধীকেও আক্রমণ শানাতে ছাড়েননি তিনি। তিনি আর কেউ নন, প্রশান্ত কিশোর। ২০২১ বিধানসভা নির্বাচনে তৃণমূলের রাজনৈতিক পরামর্শ দাতা ছিলেন।

কেন্দ্রে বিজেপির শাসন নিয়ে তৃণমূলের রাজনৈতিক পরামর্শদাতার (Political Strategist) ভবিষ্যতবাণী, "হারুক বা জিতুক, ভারতীয় রাজনীতির কেন্দ্রে থাকবে বিজেপি। ঠিক যেমনটা শুরুর প্রথম ৪০ বছরে কংগ্রেসের অবস্থা ছিল। সেদিকেই এগোচ্ছে বিজেপি। যখন জাতীয়স্তরে কেউ ৩০ শতাংশ ভোট পায়, তখন বুঝতে হবে সে তাড়াতাড়ি যাওয়ার নয়।" "হারুক বা জিতুক, ভারতীয় রাজনীতির কেন্দ্রে থাকবে বিজেপি। ঠিক যেমনটা শুরুর প্রথম ৪০ বছরে কংগ্রেসের অবস্থা ছিল। সেদিকেই এগোচ্ছে বিজেপি। যখন জাতীয়স্তরে কেউ ৩০ শতাংশ ভোট পায়, তখন বুঝতে হবে সে তাড়াতাড়ি যাওয়ার নয়।"  তিনি আরও বলেন, "কখনই এই ফাঁদে পা দেওয়া উচিত নয় যে মানুষ মোদীর (PM Narendra Modi) উপর ক্ষুব্ধ এবং তাঁকে ক্ষমতাচ্যুৎ করবে। হয়ত মোদী (PM Narendra Modi) হেরে যাবেন কিন্তু বিজেপি BJP) কোথাও যাচ্ছে না। এখনও বেশ কয়েক দশক লড়তে হবে।"

রাহুল গান্ধীকে নিয়ে প্রশান্ত কিশোর বলেন, "রাহুল গান্ধী (Rahul Gandhi) মনে করেন জনতা খুব তাড়াতাড়ি মোদীকে (PM Narendra Modi) ছুঁড়ে ফেলে দেবেন। কিন্তু এটা ঠিক নয়। যতক্ষণ না আপনি ওঁর ক্ষমতা বুঝতে পারবেন এবং তা প্রতিরোধ করতে পারবেন। ততক্ষণ আপনি ওঁকে হারাতে পারবেন না।"

మరింత సమాచారం తెలుసుకోండి: