প্রয়াত বিশিষ্ট আইনজীবী তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী রাম জেঠমলানী। তাঁর মৃত্যুতে শোকপ্রকাশ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি লেখেন, মনের কথা সোজা সাপটা বলতে পারতেন রাম জেঠমলানী। এটাই তাঁর চরিত্রের বিশেষ দিক। জরুরি অবস্তায় সময় মানুষের বাক স্বাধীনতার জন্য তিনি যে লড়াই করেছেন তা মানুষ মনে রাখবে।

জেঠমলানীর মৃত্যুতে শোক প্রকাশ করেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। উপ রাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডু তাঁর বাড়িতে গিয়ে শেষ শ্রদ্ধা জানান। কথা বলেন পরিবারের সঙ্গেও। গভীর শোক প্রকাশ করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

প্রসঙ্গত, জন্মদিনের আগেই প্রয়াত প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা সুপ্রিম কোর্টের আইনজীবী রাম জেঠমলানী। পরিবার সূত্রে খবর বেশ কিছুদিন ধরেই অসুস্থ ছিলেন তিনি। ১৯২৩ সালের ১৪ সেপ্টেম্বর ততকালীন বম্বে প্রেসিডেন্সির সিন্ধ প্রদেশে জন্ম গ্রহণ করেন রাম জেঠমলানী। মাত্র ১৭ বছর বয়সে প্রথম বিভাগে এলএলবি ডিগ্রি লাভ করেন তিনি। তবে তচাঁর কর্মজীবনে বিতর্ক কম হয়নি। আইনজীবী হিসাবে লড়েছেন একাধিক হাই প্রোফাইল মামলা। যার মধ্যে অন্যতম ১৯৫৯ সালের কেএম নানাবতী ভার্সাস স্টেট অব মহারাষ্ট্র মামলা, ২০১১ সালে হাওয়ালা মামলা যাতে নাম জড়িয়েছিল এলকে আডবাণীর মতো রাজনৈতিক ব্যক্তিত্বের। অটল বিহারী বাজপেয়ী সরকারের আমলে রাজস্থান থেকে রাজ্যসভার সাংসদ হিসাবে পার্লামেন্টে প্রবেশ করেন। তারপর বাজপেয়ী জমানায় তিনি আইনমন্ত্রী হন। এহেন ব্যক্তিত্ব ২০১৭ সালে নিজের কর্মজীবন থেকে অবসর নেন।



మరింత సమాచారం తెలుసుకోండి: