পুজোর মুখে সাংবাদিকদের জন্য সুখবর দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ১০ হাজার টাকার কম বেতনের সাংবাদিকদের হঠাৎ চাকরি চলে গেলে দুবছর প্রত্যেক মাসে তাঁদের ১০০০০ টাকা করে দেবে রাজ্য সরকার। শুক্রবার নেতাজি ইন্ডোরে রাজ্য সরকারি কর্মীদের সভা থেকে এই ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
এ বিষয়ে কলকাতা প্রেসক্লাব ও অ্যাক্রেডিটেশন কমিটির মুখ্যমন্ত্রী বৈঠকও করবেন বলে জানিয়েছেন। মমতা বলেন, ‘আপাতত সিদ্ধান্ত হয়েছে দশ হাজার টাকা কম বেতন পাওয়া সাংবাদিকদের হঠাৎ চাকরি চলে গেলে, দু’বছর প্রত্যেক মাসে 10000টাকা করে দেবে সরকার। কর্মরত অবস্থায় দুর্ঘটনায় মৃত্যু হলে পরিবারকে দু’লক্ষ টাকা আর্থিক সাহায্য করা হবে। আহত সাংবাদিকরা পাবেন 50 হাজার টাকা। তবে এ বিষয়ে এখনও সিদ্ধান্ত চূড়ান্ত হয়নি। বৈঠকের পরে চূড়ান্ত সিদ্ধান্ত জানানো হবে’।
একইসঙ্গে এদিনের সভায় ষষ্ঠ বেতন কমিশন যে সুপারিশ করেছে রাজ্য সরকার সবটা মেনে নেবে বলে ঘোষণা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর ঘোষণাকে হাততালি দিয়ে স্বাগত জানান সরকারি কর্মচারীরা। এর আগেও সাংবাদিক দের জন্য ভাতা বা চিকিতসা পরিশেবার জন্য কার্ডের ব্যাবস্থা করে দেন । কারন মমতা ব্যানার্জি জানেন সমাজের জন্য সাংবাদিকদের ভূমিকা টা ঠিক কি । তবুও মমতা দিদির নামে শুধু শুধু কুৎসা করে থাকে কিছু সাংবাদিক সংবাদ মাধ্যম । যেটা সমীচীন নয় ।


మరింత సమాచారం తెలుసుకోండి: