রাজ্যপাল রাজ্যের ‍শিক্ষা ব্যবস্থা ভেঙে পড়েছে বলে অভিযোগ করে মুখ্যমন্ত্রীকে আলোচনায় বসরা জন্য অনুরোধ করে চিঠি পাঠিয়ে ছিলেন । সেই চিঠি পাওয়ার পর ২৪ ঘন্টার মধ্যে মুখ্যমন্ত্রী রাজ্যপালের চিঠির জবাব দিয়েছেন । তবে তিনি নিজে রাজ্যপালের সঙ্গে আলোচনায় বসবেন না , শিক্ষামন্ত্রীকে রাজ্যপালের সঙ্গে কথা বলতে মমতা নির্দেশ দিয়েছেন । আর এতেই খুশি হয়েছেন স্বয়ং রাজ্যপাল । তিনি টুইট করে জানিয়েছেন  ‘‘গণতন্ত্রে এটাই কাম্য।’’
রাজ্যের শিক্ষা প্রতিষ্ঠানগুলোর অবস্থা ভাল নয় সেই  বিষয়ে আলোচনা করার জন্য গত ২৫ ডিসেম্বর মমতাকে চিঠি দিয়েছিলেন ধনকড়। ২৪ ঘণ্টার মধ্যেই নবান্ন থেকে সেই চিঠির উত্তর আসে। সেখানে মমতা জানান, রাজ্যপালের লেখা চিঠিটি তিনি সংশ্লিষ্ট দফতরের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের কাছে পাঠিয়ে দেবেন। তিনি রাজ্যপালের সঙ্গে এ ব্যাপারে কথা বলে নেবেন।
চিঠি পাওয়ার পরই ধনকড় টুইট করে বলেন, “মুখ্যমন্ত্রীকে লেখা চিঠির উত্তর পেয়েছি ২৬ ডিসেম্বর। সংশ্লিষ্ট দফতরের মন্ত্রীর সঙ্গে এ ব্যাপারে আলোচনা হবে। আমি এটাই প্রত্যাশা করেছিলাম। গণতন্ত্রে একসঙ্গে এগিয়ে চলাটাই দস্তুর।”
অন্য দিকে, শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এই চিঠি প্রসঙ্গে জানান, এটা একটা গোপন চিঠি ছিল। কিন্তু রাজ্যপাল সেটা নিয়ে টুইট করেছেন তাই আমি পুরোটাই আবার বলছি। রাজ্যের শিক্ষা প্রতিষ্ঠানগুলোর অবস্থা ভাল নয় সেই  বিষয়ে আলোচনা করার জন্য গত ২৫ ডিসেম্বর মমতাকে চিঠি দিয়েছিলেন ধনকড়। ২৪ ঘণ্টার মধ্যেই নবান্ন থেকে সেই চিঠির উত্তর আসে। সেখানে মমতা জানান, রাজ্যপালের লেখা চিঠিটি তিনি সংশ্লিষ্ট দফতরের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের কাছে পাঠিয়ে দেবেন। তিনি রাজ্যপালের সঙ্গে এ ব্যাপারে কথা বলে নেবেন।

మరింత సమాచారం తెలుసుకోండి: