করোনা ঢেউ কমার পর দক্ষিণের সিনেমা 'পুষ্পা': দ্য রাইজ ছিল ভারতীয় সিনেমার সবচেয়ে বড় হিট। রেকর্ড টাকার ব্যবসা করে চমকে দিয়েছিল পুষ্পা। পুষ্পার দেখানো পথেই এরপর দেশের বক্স অফিসে রেকর্ড ব্যবসা করে দক্ষিণের আরও দুটি সিনেমা- আরআরআর এবং কেজিএফ টু। এবার যশের কেজিএফ ফ্র্যাঞ্চাইজির ঢঙেই বড় কিছু করতে চাইছেন 'পুষ্পা'-র নির্মাতারা। দেড় হাজার কোটি টাকার বেশি ব্যবসা করে ভারতীয় সিনেমার সর্বকালের সবচেয়ে বড় হিট এখন কেজিএফ-টু। কেজিএফ টু-র সেই রেকর্ড ভাঙতে এখন টিম পুষ্পা বড় পরিকল্পনা করছে। চিত্রনাট্য থেকে শুরু করে অভিনেতা, সব কিছুই ঢেলে সাজাচ্ছেন পুষ্পার পরিচালক সুকুমার।

কথা ছিল আগামী মাস, জুলাইয়ের মাঝামাঝি 'পুষ্পা টু'-এর শ্যুটিং শুরু হবে। চিত্রনাট্য একেবারে ঠিক হয়ে গিয়েছিল। কিন্তু পরিচালক সুকুমার ও অভিনেতা অল্লু অর্জুনের ইচ্ছায় ঢেলে সাজানো হচ্ছে পুষ্পা টু-র চিত্রনাট্য। আরও বড় করে, রেকর্ড বাজেট খরচ করে বানানো হবে পুষ্পা টু। বলিউডের বৃত্তকে রেকর্ড ব্যবসা করেই বাজিমাত করেছে কেজিএফ টু। 'পুষ্পা'ও বলিউডের বাজার দখল করেছিল। এবার তাই 'পুষ্পা টু'-তে বলিউডের নামকরা কাউকে দেখা যাবে। যেভাবে কেজিএফ টু-তে সঞ্জয় দত্ত, রবীনা ট্যান্ডন কিংবা আরআরআর-এ আলিয়া ভাটকে অভিনয় করতে দেখা গিয়েছিল। শোনা যাচ্ছে পুষ্পা টু-এ ভিলেনের চরিত্রে বলিউডের কোনও মেগাস্টারকে দেখা যেতে পারে। সেই চরিত্রে অমিতাভ বচ্চনকে দেখা গেলেও অবাক হওয়ার থাকবে না।

এবার নতুন করে চিত্রনাট্য সাজিয়ে সেপ্টেম্বরে শুরু হতে পারে পুষ্পা টু-র শ্যুটিং। দক্ষিণের সিনেমা অনেকটা বেশী সময় নিয়ে বানানো হয়। পোস্ট প্রোডাকশন সহ পুষ্পা টু এক বছরের বেশি সময় ধরে বানানো হতে পারে পুষ্পা। সেক্ষেত্রে ২০২৪-এর মাঝামাঝি রিলিজ করতে পারে পুষ্পা টু। 'পুষ্পা দ্য রাইজ' রিলিজ করেছিল ২০২১ সালের ১৭ ডিসেম্বর। ২০১৯ সালের ডিসেম্বরে শুরু হয়েছিল পুষ্পা-র শ্যুটিং।  ১৮৫ কোটি টাকার বাজেটে বানিয়ে প্রায় ৩৬৫ কোটি ব্যবসা করেছিল পুষ্পা দ্য রাইজ। ১৭৫ মিনিটের সেই সিনেমার গল্প, সংলাপ, গান সবই রেকর্ড গড়েছিল। পুষ্পার গল্প লিখেছিলেন পরিচালক সুকুমার। আর সংলাপ লিখেছিলেন শ্রীকান্ত ভিস্সা।      

మరింత సమాచారం తెలుసుకోండి: